More
    Homeঅনান্যস্মার্ট ফোনের দুনিয়ায় আবারো চমক দিতে প্রস্তুত Xiaomi, বাজারে আসছে Xiaomi 13...

    স্মার্ট ফোনের দুনিয়ায় আবারো চমক দিতে প্রস্তুত Xiaomi, বাজারে আসছে Xiaomi 13 Pro।

    Today Kolkata:- স্মার্ট ফোনের দুনিয়ায় আবারো চমক দিতে প্রস্তুত Xiaomi। সব ঠিক থাকলে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে লঞ্চ হতে চলেছে Xiaomi 13 Pro। 2022 সালে চিনে Xiaomi 13 – এর সঙ্গে লঞ্চ হয়েছিল এই ফোন। খুব তাড়াতাড়ি ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে প্রো সিরিজের এই ফোন লঞ্চ করবে বেজিংয়ের সংস্থাটি। যদিও এই এই বিষয়ে Xiaomi-র তরফ থেকে এখনও কিছুই জানানো হয়নি। সম্প্রতি ভারতের সার্টিফিকেশন ওয়েবসাইট BIS-এ এই ফোন দেখা গিয়েছে বলে রিপোর্টে জানানো হয়েছে। এরপর Xiaomi 13 Pro লঞ্চ ঘিরে জল্পনা শুরু হয়েছে।

    Xiaomi 13 Pro: স্পেসিফিকেশন : ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে Xiaomi 13 Pro। সেখানে এই ফোনে Android 13 অপারেটিং সিস্টেমের (OS) উপরে MIUI 14 স্কিন চলছে। Xiaomi 13 Pro-তে রয়েছে 6.72 ইঞ্চি QHD+ কার্ভড AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লেতে 2K রেজোলিউশন থাকবে। এই ডিসপ্লেতে Dolby Vision ও HDR10+ সাপোর্ট। 120 Hz রিফ্রেশ রেট। সুরক্ষার (Security) জন্য ডিসপ্লের উপরে রয়েছে Corning Gorilla Glass Victus – এর সাপোর্ট।

    Xiaomi 13 Pro-তে রয়েছে 4,820 mAh ব্যাটারি। সঙ্গে 120 W ফাস্ট চার্জিং ও 50 W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট (Wareless Charging Support) রয়েছে। ডুয়াল স্পিকারে রয়েছে Dolby Atmos সাপোর্ট। Xiaomi 13 Pro-তে রয়েছে Snapdragon 8 Gen 2 প্রসেসর। সঙ্গে 12 GB LPDDR5X RAM ও 512 GB UFS 4.0 স্টোরেজ থাকছে। ফোনের পিছনে রয়েছে 3টি ক্যামেরা। Leica-র সঙ্গে হাত মিলিয়ে এই ফোনের ক্যামেরা ডিজাইন করেছে Xiaomi।

    স্মার্ট ফোনের দুনিয়ায় আবারো চমক দিতে প্রস্তুত Xiaomi, বাজারে আসছে Xiaomi 13 Pro।

    Subhash Chandra Bose সুভাষ চন্দ্র বসু-র জন্মদিনে বিরাট সিদ্ধান্ত, ২১ টি দ্বীপের নামকরণ শহীদদের নামে !

    Central Budget ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট, কর্ম সংস্থানকে পাখি চোখ করতে চাইছে মোদি সরকার।

    Mamata Banerjee ৩১ শে জানুয়ারী মালদহ সফরের মুখ্যমন্ত্রী, ১ লা ফেব্রুয়ারি যাবেন বীরভূমে।

    প্রাইমারি ক্যামেরায় (Primary Camera) 50 MP সেন্সর থাকবে। সেখানে থাকছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট। রয়েছে 50 MP আলট্রা ওয়াইড ক্যামেরা (Ultra Wide Camera) ও 32 MP সেলফি ক্যামেরা (Selfi Camera)। ভারতে যে কোনও ফোন লঞ্চের আগে BIS ওয়েবসাইটে সার্টিফিকেশন বাধ্যতামূলক। ওয়েবসাইট ছাড়া NBTS ওয়েবসাইটেও এই ফোন দেখা গিয়েছে বলে খবর। অনুমান , ভারত সহ বিশ্বের একাধিক দেশে এই ফোন লঞ্চের পরিকল্পনা করছে Xiaomi।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments