More
    Homeখবরহঠাৎ শিলার চাদরে ঢাকা পড়লো দার্জিলিং, আহ্লাদে আটখানা পর্যটক মহল

    হঠাৎ শিলার চাদরে ঢাকা পড়লো দার্জিলিং, আহ্লাদে আটখানা পর্যটক মহল

    Today Kolkata:-  হঠাৎ শিলার চাদরে ঢাকা পড়লো দার্জিলিং, আহ্লাদে আটখানা পর্যটক মহল । শৈল শহর দার্জিলিং শিলার চাদরে ঢাকা পড়লো। সারা বছরই দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা থাকে। বিশেষ করে মার্চ মাস থেকে বর্ষার আগে দার্জিলিং এ পর্যটকদের ঢল নামে। এছাড়া পুজোর সময় থেকে ডিসেম্বর মাস পর্যন্ত দার্জিলিং যাত্রা সব থেকে মনোরম সময়কাল বলে গণ্য করা হয়। মাধ্যমিক পরীক্ষা শেষ, ছুটি পড়ে গেছে।

     

    দার্জিলিঙে পর্যটকদের আনাগোনা বেড়ে গেছে। চারিদিকে থিক থিক করছে পর্যটকদের ভিড়। আজ শিলাবৃষ্টির সাক্ষী থাকলো পর্যটক মহল। আজ দুপুর বেলায় আধার নেমে পড়ে দার্জিলিং এ, রাস্তায় যানবাহন গুলি আলো জ্বালিয়ে যাতায়াত করেছে। বিকেল নামতে জোর বাংলা সহ বিস্তীর্ণ এলাকায় শিলার চাদরে ঢাকা পড়ে। অপরূপ দৃশ্য দেখে আহ্লাদে আটখানা হয়ে ওঠেন পর্যটক মহল।

     

    অনেকে এই মনমুগ্ধকর দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন। গত দুই বছর করোনার কারণে দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা একেবারে কমে গিয়েছিল। মার খাচ্ছিল পর্যটন ব্যবসা, পরিস্থিতি নিউ নরমাল হওয়ার পর থেকে আবার স্বাভাবিক ছন্দে ফিরেছে শৈল শহর দার্জিলিং। পর্যটন ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে। প্রসঙ্গত বর্তমানে প্রচুর বাঙালি পর্যটক পাহাড়ে রয়েছেন বলে জানা গেছে। শিলাবৃষ্টির অপরূপ দৃশ্য দেখে তারা আনন্দে মেতে ওঠে। ছোট ছোট শিশুদের বরফের কুচি রাস্তা থেকে উঠাতে দেখা যায়। সব মিলিয়ে দার্জিলিং পর্যটকদের হৃদয় ছুঁয়ে দিল।

    Arpita Mukherjee “সামাজিক সম্মান নষ্ট করা হচ্ছে” , বিচারকের সামনে কাতর আর্তি অর্পিতার।

    উল্লেখ্য, শৈল শহর দার্জিলিং শিলার চাদরে ঢাকা পড়লো। সারা বছরই দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা থাকে। বিশেষ করে মার্চ মাস থেকে বর্ষার আগে দার্জিলিং এ পর্যটকদের ঢল নামে। এছাড়া পুজোর সময় থেকে ডিসেম্বর মাস পর্যন্ত দার্জিলিং যাত্রা সব থেকে মনোরম সময়কাল বলে গণ্য করা হয়। মাধ্যমিক পরীক্ষা শেষ, ছুটি পড়ে গেছে। দার্জিলিঙে পর্যটকদের আনাগোনা বেড়ে গেছে।

     

    চারিদিকে থিক থিক করছে পর্যটকদের ভিড়। আজ শিলাবৃষ্টির সাক্ষী থাকলো পর্যটক মহল। আজ দুপুর বেলায় আধার নেমে পড়ে দার্জিলিং এ, রাস্তায় যানবাহন গুলি আলো জ্বালিয়ে যাতায়াত করেছে। বিকেল নামতে জোর বাংলা সহ বিস্তীর্ণ এলাকায় শিলার চাদরে ঢাকা পড়ে। অপরূপ দৃশ্য দেখে আহ্লাদে আটখানা হয়ে ওঠেন পর্যটক মহল। অনেকে এই মনমুগ্ধকর দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন।

     

    গত দুই বছর করোনার কারণে দার্জিলিং এ পর্যটকদের আনাগোনা একেবারে কমে গিয়েছিল। মার খাচ্ছিল পর্যটন ব্যবসা, পরিস্থিতি নিউ নরমাল হওয়ার পর থেকে আবার স্বাভাবিক ছন্দে ফিরেছে শৈল শহর দার্জিলিং। পর্যটন ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে। হঠাৎ শিলার

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments