More
    Homeজাতীয়'হিন্দু লাইভস ম্যাটার’ দিল্লির তৃণমূল ভবনের সামনে হিন্দু সেনার বিক্ষোভ

    ‘হিন্দু লাইভস ম্যাটার’ দিল্লির তৃণমূল ভবনের সামনে হিন্দু সেনার বিক্ষোভ

    ২০১১ সালে হিন্দু সেনা নামের এই দক্ষিণপন্থী দলটি স্থাপিত হয়। নয়াদিল্লিতে হিন্দু মহাসভা ভবনে তাদের সদর দপ্তর। ২০১৬ সালের জানুয়ারি মাসে পাকিস্তানের আন্তর্জাতিক বিমান সংস্থার দপ্তরে ভাঙচুর করে বিতর্কে জড়িয়েছিল তারা। ২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার সময় প্রার্থনা করতে দেখা গিয়েছিল এই সংগঠনকে। এমনকী, ট্রাম্পের জন্মদিনও পালন করেছিল হিন্দু সেনার সদস্যরা।

    বৃহস্পতিবার দিল্লির ৬১ সাউথ অ্যাভিনিউয়ে অবস্থিত তৃণমূল কংগ্রেসের দফতরে ‘হিন্দু লাইভস ম্যাটার’-এর ব্যানার পড়ে। অফিসের বাইরে বিক্ষোভ দেখায় হিন্দু সেনা কর্মী-সমর্থরা। বিক্ষোভকারীরা এই বিষয়ে সংবাদমাধ্যমকে জানায়, পশ্চিমবঙ্গে হিন্দুদের উপর অত্যাচার চালানো হচ্ছে। সেই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে জাগাতে এই বিক্ষোভ প্রদর্শন।

    হিন্দু সেনারা সংবাদমাধ্যমকে বিক্ষোভের ব্যাপারে বলতে গিয়ে জানিয়েছে, ‘‘পশ্চিমবঙ্গে হিন্দুদের উপরে নির্যাতন হচ্ছে। সেবিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে অবগত করতেই এই বিক্ষোভ প্রদর্শন।’’

    তবে এই ঘটনা প্রসঙ্গে রাজ্যের শাসক দলের তরফে এখনও কারও প্রতিক্রিয়া মেলেনি। এর আগে গত জানুয়ারিতেও দিল্লির ৬১ সাউথ অ্যাভিনিউয়ের এই দপ্তরের বাইরে দেখা গিয়েছিল হিন্দু সেনার পোস্টার। সেই সময় ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীর অনুষ্ঠানে ওঠা ‘জয় শ্রীরাম’ ধ্বনিকে কেন্দ্র করে বিতর্ক ঘনিয়েছিল।

    এমনকি দিল্লিতে তৃণমূ‌লের দপ্তরের বাইরে দেখা গিয়েছিল ‘জয় শ্রীরাম’ লেখা পোস্টার। এরই পাশাপাশি ‘ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতে হবে’ লেখা পোস্টারও দেখা গিয়েছিল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments