Doctor’s Day:”আমি ১৩০ কোটি ভারতীয় হয়ে চিকিসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, ডাক্তারদের ঈশ্বরের আরেক রূপ বলা হয়।”: মোদী

0

চিকিৎসক দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ সারা দেশের ডাক্তারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে করোনার সময় আমাদের চিকিৎসকরা যেভাবে দেশের সেবা করেছে তা অনুপ্রেরণা হয়ে থাকে। এরপরেই প্রধানমন্ত্রী বলেন,  “আমি ১৩০ কোটি ভারতীয় হয়ে  চিকিসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, ডাক্তারদের ঈশ্বরের আরেক রূপ বলা হয়।”

নরেন্দ্র মোদী আরও বলেন যে যখন দেশ কোভিডের বিরুদ্ধে লড়াই করছে, ডাক্তাররা লক্ষ লক্ষ জীবন বাঁচিয়েছেন, অনেক চিকিৎসক তাদের  জীবন উৎসর্গ করেছেন, আমি তাঁদের সকলকে  শ্রদ্ধা জানাই, আমাদের সরকার স্বাস্থ্যসেবাকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়েছে।

তাঁর সরকার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তার বর্ণনা দিতে গিয়ে মোদী বলেন যে গত বছর করোনার প্রথম তরঙ্গ চলাকালীন আমরা আমাদের স্বাস্থ্য কাঠামোর উন্নতি করতে ১৫,০০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলাম, এই বছর স্বাস্থ্যসেবায় ব্যয় বাবদ বরাদ্দ রয়েছে ২ লক্ষ কোটি টাকারও বেশি। কেবল শিশুদের স্বাস্থ্য সেবার জন্যই রাখা হয়েছে ২২ হাজার কোটি।

পূর্ববর্তী কংগ্রেস সরকারকে নিশানা করে নরেন্দ্র মোদী বলেন, “এত দশক ধরে দেশে যে ধরণের চিকিৎসা পরিকাঠামো  তৈরি হয়েছিল, তার সীমাবদ্ধতা আপনারা খুব ভাল করেই জানেন, আগে কীভাবে চিকিৎসা পরিকাঠামো উপেক্ষা করা হয়েছিল, কিন্তু আমাদের সরকারের ফোকাস চিকিৎসা পরিকাঠামোর উন্নয়নে।”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও জানান যে  স্বাস্থ্যক্ষেত্রে পরিকাঠামো  শক্তিশালী করতে তিনি ৫০ হাজার  কোটি টাকার ক্রেডিট গ্যারান্টি স্কিম নিয়ে এসেছেন। যেখানে স্বাস্থ্য সুবিধার অভাব রয়েছে, সেখানে তা কর্যকর করা হবে। তিনি আরও বলেন যে আমাদের সরকার  চিকিৎসকদের সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

Previous articleমাত্র ১২ বছরেই দাবার চক্রব্যূহ ভেদ করে কনিষ্ঠতম গ্র্যান্ড মাস্টার অভিমন্যু মিশ্র
Next article‘আজও চিটফান্ডের নামে অনেকেই গ্রাম-গঞ্জ থেকে টাকা তুলছে। বার বার বলছি টাকা দেবেন না।’, সতর্কবানী মুখ্যমন্ত্রীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here