Thursday, January 27, 2022
Homeতথ্য প্রযুক্তিNetflix: সব প্ল্যানেরই দাম কমিয়ে দিল নেটফ্লিক্স! জেনে নিন নয়া 'রেট'

Netflix: সব প্ল্যানেরই দাম কমিয়ে দিল নেটফ্লিক্স! জেনে নিন নয়া ‘রেট’

দেশে ওটিটি প্ল্যাটফর্মের সংখ্যা কম নয়।তাদের মধ্যে প্রতিযোগিতা প্রবল। হয়তো সে কারণেই ২০১৬ সালে ভারতে আগমনের পর এই প্রথমবার সব প্ল্যানেরই দাম কমাচ্ছে নেটফ্লিক্স। মোবাইল, ট্যাবলেট, কম্পিউটার এবং টেলিভিশনের যে কোনও একটি স্ক্রিনে নেটফ্লিক্সের কন্টেন্ট দেখার জন্য আগে মাসে ৪৯৯ টাকা খরচ করতে হত।

Netflix: সব প্ল্যানেরই দাম কমিয়ে দিল নেটফ্লিক্স! জেনে নিন নয়া ‘রেট’

Read More-আজ মঙ্গলবার থেকে সিঙ্গুরে ৩ দিনের ধরনা কর্মসূচি বিজেপির, শর্তসাপেক্ষে অনুমতি পুলিশের

এবার তা এক ধাক্কায় নামিয়ে ১৯৯ টাকা করা হল। এতা অবশ্য স্ট্যান্ডার্ড ডেফিনেশন (SD) কোয়ালিটি ভিডিওর ক্ষেত্রে। এছাড়াও ফোন এবং ট্যাবের ক্ষেত্রে মাসে ১৯৯ টাকার জায়গায় দিতে হবে ১৪৯ টাকা।

হাই ডেফিনেশন (HD) ছবি সহ একই সঙ্গে দুটি স্ক্রিনে দেখার ক্ষেত্রে মাসে ৬৪৯ টাকার (স্ট্যান্ডার্ড প্ল্যান) জায়গায় দিতে হবে ৪৯৯ টাকা। প্রিমিয়াম প্ল্যান অর্থাত্‍ ৭৯৯ টাকার প্ল্যান এবার পেয়ে যাবেন ৬৪৯ টাকায়। সত্যি বলতে বেশ অনেকখানি দাম কমিয়েছে নেটফ্লিক্স সংস্থা। অ্যামাজন প্রাইম, ডিজনি হটস্টারের মতো প্ল্যাটফর্মগুলোকে এই নতুন দামে বেশ চাপে ফেলে দেবে বলেইন মনে করা হচ্ছে।

সবথেকে বড় কথা, প্রত্যেক প্ল্যান থেকে আগে যে সুবিধা পাওয়া যেত দাম কমানোর জন্য তাতে কোনও প্রভাব পড়েনি। যেমন ১৯৯ টাকার প্ল্যানে ৪৮০পি রেজোলিউশনে যে কোনও একটি মোবাইল বা ট্যাবে দেখা যেত। এবার ১৪৯ টাকায় সেটাই দেখা যাবে। ৪৯৯ টাকার যে প্ল্যানটা এবার ১৯৯ টাকা হয়েছে তাতে ফোন, ট্যাব ছাড়াও কম্পিউটার এবং টিভিতে দেখা যাবে তবে রেজোলিউশন থাকবে ৪৮০পি।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments