Thursday, January 27, 2022
HomeকলকাতাWeather: কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে, কনকনে ঠান্ডা থাকবে বড়দিনেও?

Weather: কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে, কনকনে ঠান্ডা থাকবে বড়দিনেও?

বড়দিন আসছে। আর তার আগেই কনকনে ঠান্ডায় মজেছে বঙ্গবাসী। রবিবার ভোট উত্তাপের মাঝএই মরশুমের শীতলতম দিন অনুভব করলেন কলকাতাবাসী। বাংলার রাজধানীতে এদিন তাপমাত্রার পারদ নামল ১১ ডিগ্রির ঘরে। গত সপ্তাহের ধারাবাহিক পারদ পতনের নিরিখে অনেকটাই বেশি। সোমবারও শীতের মারকাটারি ব্যাটিং অব্যাহত থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

Weather: কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে, কনকনে ঠান্ডা থাকবে বড়দিনেও?

Read More-হানিমুন থেকে ফিরেই সলমান খানের কাছে যাচ্ছে ক্যাট! ! হঠাত্‍ কী এমন ঘটলো ?

নভেম্বর শেষে বা ডিসেম্বরের শুরুতে সেভাবে শীতের দেখা না মেলায় আশাহত ছিল বঙ্গবাসী। তবে গতসপ্তাহ থেকেই তড়তড়িয়ে নামতে থাকে পারদ। ধাপে ধাপে পারদ নেমে রবিবার ১১ ডিগ্রিতে গিয়ে ঠেকে। আবহায়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আরও জাঁকিয়ে বসতে চলেছে শীত৷ একইসঙ্গে অব্যাহত থাকবে উত্তুরে হাওয়ার দাপটও।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, সোমবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১১ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ইতিমধ্যেই ৪১ শতাংশে পৌঁছে গিয়েছে। কলকাতা,পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও পরিষ্কার আকাশ। কলকাতার সঙ্গে জেলার পারদও নিম্নমুখী। দুই থেকে তিন ডিগ্র তিন ডিগ্রি কমবে। উত্তরবঙ্গেও শুষ্ক আবহাওয়া থাকবে।

তবে মঙ্গলবার থেকে তাপমাত্রা একটু বাড়তে পারে। বড়দিনের কলকাতায় পারদ থাকতে পারে ১৫-১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আবহাওয়াবিদদের অনুমান, গোটা ডিসেম্বর জুড়েই শীত থাকবে বঙ্গে। রৌদ্রোজ্জ্বল আবহাওয়ার সঙ্গে সঙ্গেই ভোরের দিকে থাকবে ঘন কুয়াশাও৷ বাতাসে এখনও জলীয়বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। দক্ষিণের থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments