Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গWeather: প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! জারি নিষেধাজ্ঞা

Weather: প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! জারি নিষেধাজ্ঞা

পুবালি হাওয়ার দাপটে কলকাতা সহ সংলগ্ন এলাকায় ঝড় বৃষ্টির দাপট। উপকূলের জেলায় দুর্যোগের আশঙ্কা বেশি। মত্‍স্যজীবীদের মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে মানা। শক্তিশালী দক্ষিণ-পূর্ব হাওয়ার দাপটে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এবং সোমবার থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির সর্তকতা। কোন জেলায় কেমন সর্তকতা জেনে নিন। বৃষ্টির সর্তকতা: রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি অর্থাত্‍ ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। ভারী বৃষ্টি অর্থাত্‍ ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা কলকাতা হাওড়া হুগলি উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ হালকা মাঝারি বৃষ্টির সর্তকতা।

Weather: প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে! জারি নিষেধাজ্ঞা

Read More-যৌন ও মানসিক নির্যাতনের অভিযোগ! রাজ-শিল্পার নামে FIR করলেন শার্লিন চোপড়া

সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি অর্থাত্‍ ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সর্তকতা কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। ভারী বৃষ্টির অর্থাত্‍ ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টিপাতের সতর্কতা দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সর্তকতা। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা অর্থাত্‍ ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়।

ভারী বৃষ্টি অর্থাত্‍ ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টিপাতের সর্তকতা কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুত্‍ সহ হালকা মাঝারি বৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গের কোচবিহার মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টি অর্থাত্‍ ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টিপাতের সর্তকতা। বুধবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ার এ ভারী বৃষ্টি অর্থাত্‍ ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টিপাতের সর্তকতা। ঝোড়ো হাওয়ার সর্তকতা। রবি ও সোমবার ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা নদিয়া হাওড়া হুগলি এবং পশ্চিম মেদিনীপুরে।

মঙ্গলবার ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর নদিয়া হাওড়া এবং হুগলিতে। পূবালী হাওয়ার দাপট বাড়ছে বাংলা ও বাংলাদেশ উপকূলে। দক্ষিণ-পূর্ব বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। এর প্রভাবে ঝড় বৃষ্টির আশঙ্কা।

মত্‍স্যজীবীদের মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ঝড় ও বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমতে পারে রাজ্যে। সোমবার থেকে সর্বোচ্চ তাপমাত্রা তিন ডিগ্রি পর্যন্ত নিচে নামতে পারে বলে আবহাওয়াবিদদের অনুমান। দুটি নিম্নচাপ রয়েছে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments