এবার আলাদা দিনে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হবে, বিজ্ঞপ্তি প্রকাশ মধ্যশিক্ষা পর্ষদের

0

রবিবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, সামাজিক দূরত্বের বিধি মেনে চলতে প্রতি সোমবার, বুধবার এবং শুক্রবার স্কুলে ক্লাস হবে দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের। নবম এবং একাদশ শ্রেণির পড়ুয়াদের স্কুলে যেতে হবে মঙ্গলবার এবং বৃহস্পতিবার। শনিবার স্কুলে কোনও ক্লাস হবে না বলে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে।

প্রায় ২০ মাস বন্ধ থাকার পর গত মঙ্গলবার নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খোলা হয়েছে। প্রাথমিকভাবে উপস্থিতির হার বেশ ভালো ছিল। তবে শনিবার অনেকটা কমে যায় পড়ুয়াদের উপস্থিতি। স্কুলগুলি থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত স্কুলে যে হারে পড়ুয়ারা এসেছিল, শনিবার সেই সংখ্যাটা ছিল অনেক কম। তার ফলে একাধিক স্কুলে নির্দিষ্ট সময়ের আগেই ছুটি দেওয়া হয়। সেই পরিস্থিতিতে রবিবার পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, এবার থেকে শনিবার স্কুলে ক্লাস হবে না। শনিবার মতামত প্রদানকারী সেশন, সচেতনতামূলক অনুষ্ঠান এবং অভিভাবকদের নিয়ে কোনও কর্মসূচির আয়োজন করতে হবে।

সেইসঙ্গে এবার স্কুলের সময়ও পালটে গিয়েছে। পর্যদের তরফে জানানো হয়েছে, সকাল ১০ টা ৫০ মিনিট থেকে বিকেল ৪ টে ৩০ মিনিট পর্যন্ত নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস চলবে। দার্জিলিং এবং কালিম্পিং জেলার পার্বত্য এলাকায় ক্লাস চলবে সকাল ৯ টা ৩০ মিনিট থেকে দুপুর তিনটে পর্যন্ত।

Previous articleত্রিপুরায় গ্রেফতার তৃণমূল যুব নেত্রী সায়নী ঘোষ, জামিন অযোগ্য ধারায় মামলা!
Next articleক্রিসমাস এবং নববর্ষ উপলক্ষে চলবে স্পেশাল ট্রেন, ঘোষণা রেলের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here