Wednesday, June 29, 2022
Homeকলকাতাগরমের প্রবল দাবদাহের জেরে শহর কলকাতায় জলের চাহিদা অনেকটাই বেড়ে গিয়েছে।

গরমের প্রবল দাবদাহের জেরে শহর কলকাতায় জলের চাহিদা অনেকটাই বেড়ে গিয়েছে।

Today Kolkata:- গরমের প্রবল দাবদাহের জেরে শহর কলকাতায় জলের চাহিদা অনেকটাই বেড়ে গিয়েছে। গরমের জেড়ে শহরের মানুষ অনেকেই দু তিনবার করে স্নান করেছেন। পানীয় জলের চাহিদা ও অনেকটাই বেড়ে গিয়েছে। অতিরিক্ত জলের চাহিদা মেটাতে বিভিন্ন এলাকায় জলের গাড়ির মাধ্যমে জল সাপ্লাই দিয়ে চলেছে কলকাতা পুরসভা। এখনো পর্যন্ত বড়োসড়ো কোন অভিযোগ শহরবাসীর কাছ থেকে কলকাতা পুরসভায় আসেনি। যদিও শহর কলকাতার যেসমস্ত অঞ্চল গুলিতে এখনো ডিপ টিউবল রয়েছে, সেখানে জল স্তর নেমে যাওয়ার কারণে অনেক সময়ই মানুষকে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। সেখানেও জলের গাড়ি পাঠিয়ে অবস্থা সামাল দেওয়া কাজ চলছে বলেও এদিন জানালেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। শহর কলকাতায় তাপমাত্রার পারদ যেখানে প্রায় 43 ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে, তার জেরেই সাধারন মানুষ কাহিল হয়ে পড়ছেন।

এদিন গরম বা প্রচন্ড দাবদাহ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মেয়র ফিরহাদ হাকিম। কভিদ বা করোনা সংক্রমনের হার দেশের পাশাপাশি শহর কলকাতা তেও ফের বেড়ে চলেছে। যদিও এখনই উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়নি কলকাতায়। বিষয়টি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মেনেই, করণা সংক্রমণ প্রতিরোধ এর সমস্ত রকম পরিকাঠামো নিয়ে প্রস্তুত রয়েছে কলকাতা পুরসভা। করণা সংক্রমনের সমস্ত রকম পরিস্থিতির মোকাবিলায় পূর্বের অভিজ্ঞতাকেই সম্বল করে ঝাঁপাতে প্রস্তুত কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। সাফ জানালেন মেয়র ফিরহাদ হাকিম। এদিন হাবরায় সরকারি বাস ডিপো থেকে তেলের অভাবে একটি অভ্যাস বেরোয়নি বলে খবর পাওয়া যায়।

গরমের প্রবল দাবদাহের জেরে শহর কলকাতায় জলের চাহিদা অনেকটাই বেড়ে গিয়েছে।

ময়নাগুড়ির নির্যাতিতার মৃত্যু বেদনাদায়ক , পরিবারের সাথে জেলা কংগ্রেস ও সিবিআই তদন্ত দাবি জানালো।

যুবতীর রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো নৈহাটি বিজয়নগর এলাকায়।

সম্পত্তি নিয়ে বিরোধের জেরে প্রকাশ্য দিবালোকে বাড়ি ভাঙচুর, অভিযোগের তীর শাসক দলের বিরুদ্ধে,থানায় অভিযোগ।

Ganga গঙ্গা নদী থেকে দুই দিন পরে উদ্ধার যুবকের।

এ বিষয়টি নিয়ে রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম কে প্রশ্ন করা হলে তিনি জানান, বিষয়টি সকালেই তার নজরে এসেছে। ইন্ডিয়ান অয়েল এর সঙ্গে পরিবহন দপ্তরের কিছু ইন্টার্নাল বিষয়ের কারণেই এ ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। আলাপ-আলোচনার মাধ্যমে ইতিমধ্যেই পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক বলেও জানালেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments