ত্রিপুরায় অভিষেকের পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি করল বিপ্লব দেবের পুলিশ

0

এবার প্রশাসনিক চাপ বাড়ানো হল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর। আর সেই চাপ তৈরি করল বিপ্লব দেবের প্রশাসন। আগামী ১৫ সেপ্টেম্বর ত্রিপুরার আগরতলায় অভিষেকের পদযাত্রা করার কথা রয়েছে। সেক্ষেত্রে হাতে আর মাত্র দু’‌দিন। এই দু’‌দিন আগেই সেই পদযাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করল বিপ্লব দেবের পুলিশ। এই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে। বিজেপি ভয় পেয়েছে বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস।

ত্রিপুরায় অভিষেকের পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি করল বিপ্লব দেবের পুলিশ

Read more-পুজোর আগে সুখবর! আগামী বুধবার থেকে ফের বাড়ছে মেট্রো

ঠিক কী বলা হয়েছে?‌ ত্রিপুরা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওইদিন একই পথে এবং একই সময়ে অন্য একটি দলের কর্মসূচি রয়েছে। সেটা আগে থেকেই অনুমতি নেওয়া হয়েছে। তাই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে কঠোর পদক্ষেপ করতে পারে ত্রিপুরা পুলিশ। এই নিষেধাজ্ঞার পর তৃণমূল কংগ্রেস কি করবে তা এখনও জানানো হয়নি।

Read More-ভবানীপুর উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল

তবে তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস রায় বলেন. ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভয় পাচ্ছে ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ওরা একদলীয় রাজনীতিতে বিশ্বাসী। বাংলার মানুষ ঠিক করেছিলেন কাকে শাসনে বসাবেন। এবার ত্রিপুরার মানুষও ঠিক করবেন।’‌ এদিকে তৃণমূল কংগ্রেস সেখানে লাগাতার আন্দোলন করে চলেছে। দল ত্রিপুরায় বাড়তে শুরু করেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, সেখানে পার্টি অফিস গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Read More-বড় খবর! ড্রাইভিং লাইসেন্স বানানোর ক্ষেত্রে কোনও পরীক্ষা ছাড়াই তৈরি হয়ে যাবে DL, এক নজরে বিস্তারিত-

অন্যদিকে ত্রিপুরায় নির্ধারিত ১৫ সেপ্টেম্বর ত্রিপুরায় পদযাত্রা করার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এখন দেখার এই নিষেধাজ্ঞা মেনে তৃণমূল কংগ্রেস থেমে যায়, নাকি গোটা দল নিয়ে সেখানে পদযাত্রায় অংশগ্রহণ করে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। উল্লেখ্য, যখন তৃণমূল কংগ্রেস নেতাদের গ্রেফতার করা হয়েছিল তখন ওখানে পৌঁছে থানায় গিয়ে তাঁদের ছাড়িয়ে এনেছিলেন অভিষেক। সুতরাং এখানে বিষয়টি সহজে তাঁরা মেনে নেবেন না বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

This time the administrative pressure is on Abhishek Banerjee, the All India General Secretary of the Trinamool Congress. And that pressure was created by the administration of Biplob Deb. Abhishek is scheduled to make his debut on September 15 in Agartala, Tripura. In that case, there are only two days left. Two days ago, the police of Biplob Deb banned the march. As soon as this news came out, there was an uproar. The Trinamool Congress has claimed that the BJP is scared.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here