প্রবল বৃষ্টিতে দিঘায় উত্তাল সমুদ্র সৈকত, জারি হলুদ সতর্কতা

0

আজ, রবিবার থেকে টানা তিনদিন ভারী বৃষ্টি এবং ৪০–৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুরে বলে পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। তাই উপকূল এলাকায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তিনদিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এই পরিস্থিতিতে সকাল থেকেই পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকত জুড়ে শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত। একই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। যার জেরে উত্তাল হয়েছে সমুদ্র।

প্রবল বৃষ্টিতে দিঘায় উত্তাল সমুদ্র সৈকত, জারি হলুদ সতর্কতা

Read More-অবশেষে দিনক্ষণ স্থির হয়ে গেল, সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন বাবুল

ইতিমধ্যেই ব্লক প্রশাসন, পুলিশ এবং মৎস্য দফতরকে সতর্ক করে দিয়েছে জেলা বিপর্যয় ব্যবস্থাপন বিভাগ। তবে সমুদ্রের উত্তাল ছবি মন ভরেছে সমুদ্র সৈকতে আগত পর্যটকদের। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে চলছে পুলিশের নজরদারি। পর্যটকদের সতর্ক থাকার বার্তা দিয়েছে প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে খবর, অন্ধ্র উপকূল এবং লাগোয়া পশ্চিম–মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়েছে। তাই বঙ্গোপসাগরের দক্ষিণ–পূর্ব দিক থেকে ঝোড়ো হাওয়া গাঙ্গেয় উপকূলে আছড়ে পড়ছে। সুতরাং ১৭ থেকে ১৯ অক্টোবর পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাতও হবে।

Read More-মুক্তির প্রথম সপ্তাহেই বক্স অফিস মাতাচ্ছে ‘গোলন্দাজ’, আয় ২ কোটিরও বেশি!

সকাল থেকে পূর্বাভাস মতোই ভারী বৃষ্টি ও ঝোড়ো বাতাস শুরু হওয়ায় বহু পর্যটক হোটেলেই বন্দি হয়ে রয়েছেন। তবে সমুদ্রের এই অপরূপ দৃশ্য দেখে যথেষ্ট খুশি হয়েছেন পর্যটকরা। এই বিষয়ে সমুদ্রসৈকতে ঘুরতে আসা এক পর্যটক পরিবার বলেন, ‘‌প্রশাসনের তৎপরতা রয়েছে। তারই মধ্যে সকাল থেকে প্রবল বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়া শুরু হয়েছে। তবে হোটেলে থেকেই সমুদ্রের এই অপরূপ দৃশ্য দেখে আমরা আপ্লুত।’‌ শনিবারও জেলায় বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে।

দিঘা, শঙ্করপুর, তাজপুর এবং মন্দারমণিতে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। দিঘা, দিঘা মোহনা এবং মন্দারমণি কোস্টাল থানাকে সতর্ক করা হয়েছে। ভগবানপুর ও পটাশপুরে বিভিন্ন জায়গা এখনও জলমগ্ন। একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। তাই ১৭ থেকে ১৯ অক্টোবর ভারী বৃষ্টি এবং ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সতর্কবার্তা জারি করা হয়েছে।’‌

Previous article‘ছাড়া পেলে মানুষের জন্য কাজ করব!’ এনসিবিকে প্রতিশ্রুতি আরিয়ানের
Next articleভাইজানের বিরুদ্ধে সাম্প্রদায়িকতা ছড়ানোর অভিযোগ এনে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখল ‘বাংলা পক্ষ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here