শীতের আমেজের মাঝেই দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাষ

0

নভেম্বরের শুরু থেকেই শীতের আমেজে মজেছিল বঙ্গবাসী। তবে ঠান্ডা আরও বাড়ার আগেই তাতে ছেদ বসাতে চলেছে নিম্নচাপ। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে রাজ্যে শীতের আমেজ কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি নামতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

শীতের আমেজের মাঝেই দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাষ

Read More-জাতীয় সড়কে বাস ও ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষ, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১২

জানা গিয়েছে, নিম্নচাপের জেরে কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা, কলকাতা ও উত্তর ২৪ পরগনায় এই সপ্তাহের শেষের দিকে বৃষ্টিও নামতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপটি ধীরে ধীরে তামিলনাড়ু উপকূলের দিকে সরে যাচ্ছে। এর জেরে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প সহ পূবালি বাতাস দক্ষিণবঙ্গে ঢুকতে চলেছএ বলে জানায় আবহাওয়া দফতর। এর জেরে তাপমাত্রা বাড়বে দক্ষিণে।

কলকাতার ন্যূনতম তাপমাত্রা এদিন সামান্য বেড়ে ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি এটা। চলতি বছর লাগাতার বৃষ্টির জেরে বাংলার বিস্তীর্ণ অঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছিল। তবে দুর্গাপুজোর পর থেকেই আকাশ পরিষ্কার থাকতে শুরু করে। আর নভেম্বর গড়াতেই শীতের আমেজ ক্রমেই ছড়িয়ে পড়ে রাজ্য জুড়ে। এই আবহে ফের একবার বৃষ্টির ভ্রূকুটি দক্ষিণবঙ্গে।

আর এরই মধ্যে পূর্ব বঙ্গোপসাগর এবং আন্দামানের ওপরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। আগামী ১১ অক্টোবর সেটি সুস্পষ্ট নিম্নচাপের পরিণত হবে। এর জেরে তামিলনাড়ুর উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। এই সময়ে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Previous articleজাতীয় সড়কে বাস ও ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষ, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১২
Next article১৪৪ যাত্রী নিয়ে শিলচরে জরুরি অবতরণ কলকাতাগামী বিমানের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here