More
    Homeঅনান্যঅপরিশোধিত তেলের দামের পতন অব্যাহত, আরো কমবে দাম সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

    অপরিশোধিত তেলের দামের পতন অব্যাহত, আরো কমবে দাম সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

    Today Kolkata:- অব্যাহত অপরিশোধিত তেলের (Oil) দামের পতন। ব্যারেল প্রতি তেলের দাম ৮০ ডলার থেকে নেমে গিয়েছে ৭৩ ডলারে। এমনটাই ঘটেছে নতুন বছরের প্রথম সপ্তাহে। মাত্র পাঁচ দিনে দাম কমেছে ৮ শতাংশেরও বেশি। এক লিটারে ১০ টাকা আয়।

    আইসিআইসিআই (ICICI) সিকিউরিটিজের রিপোর্টে বলা হয়েছে, প্রতি লিটার ডিজেলে কোম্পানিগুলোর ৬.৫ টাকা লোকসান হচ্ছে। দাম কমার ফলে ভারতীয় কোম্পানি গুলো ব্যাপক সুবিধা পাচ্ছে। সরকারি তেল (Oil) কোম্পানি এইচপিসিএল, বিপিসিএল এবং আইওসি ১৫ মাস ধরে পেট্রোল ও ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি। ২০১৬ সালের পর ব্রেন্টের দামে এত বড় পতন হয়নি। আরও হ্রাসের সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

    ভারত তার অপরিশোধিত তেলের চাহিদার ৮০ শতাংশই বিদেশ থেকে ক্রয় করে। এর জন্য বৈদেশিক মুদ্রার রিজার্ভ থেকে বিপুল পরিমাণ ডলার ব্যয় করতে হয়। এমন পরিস্থিতিতে অপরিশোধিত তেল (Oil) সস্তা হলে ভারত লাভবান হয়। রুপি লাভবান হয়, ডলারের সাপেক্ষে তা শক্তিশালী হয় এবং মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসে।

    অপরিশোধিত তেলের দামের পতন অব্যাহত, আরো কমবে দাম সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

    NJP নয়, বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয় বিহার থেকে, প্রকাশ্যে রেলের সিসিটিভি ফুটেজ।

    MORE NEWS – আগামী পঞ্চায়েতে ‘ডু অর ডাই’ লড়াই , বাধা প্রতিরোধে কর্মীদের ভোকাল টনিক শুভেন্দুর।

    ”আগামী পঞ্চায়েত ভোট ,(Panchayet Election) বিজেপি নেতাকর্মী এবং সমর্থকদের জন্য ‘ডু অর ডাই’ লড়াই। প্রতিরোধ করতেই হবে।’’ এই ভাষাতেই ‘নন্দীগ্রাম দিবস’ এ দলীয় নেতা-কর্মীদের জন্য পঞ্চায়েত ভোটের সুর বেঁধে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পূর্ব মেদিনীপুরের (Medinipur) চণ্ডীপুর থেকে নন্দীগ্রামের (Nandigram) বিজেপি বিধায়কের (BJP MLA) এমনই বার্তা। CONTINUE READING

    MORE NEWS – রাজ্য জুড়ে দাপট শীতের, পুরুলিয়ায় শৈত্য প্রবাহের পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

    রাজ্যে জুড়ে চলবে শীতের লম্বা ইনিংস। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর (Alipore) আবহাওয়া দপ্তর। আগামী দু’দিন রাজ্যের প্রায় সব জেলায় সকালবেলা ঘন কুয়াশা থাকবে। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে শৈত্যপ্রবাহ চলার পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া (Weather) অফিস সূত্রে জানা গিয়েছে , শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আগামী কয়েক দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২-১৩ ডিগ্রির আশপাশে থাকবে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments