More
    Homeখবরআগামী পঞ্চায়েতে ‘ডু অর ডাই’ লড়াই , বাধা প্রতিরোধে কর্মীদের ভোকাল টনিক...

    আগামী পঞ্চায়েতে ‘ডু অর ডাই’ লড়াই , বাধা প্রতিরোধে কর্মীদের ভোকাল টনিক শুভেন্দুর।

    Today Kolkata:- ”আগামী পঞ্চায়েত ভোট ,(Panchayet Election) বিজেপি নেতাকর্মী এবং সমর্থকদের জন্য ‘ডু অর ডাই’ লড়াই। প্রতিরোধ করতেই হবে।’’ এই ভাষাতেই ‘নন্দীগ্রাম দিবস’ এ দলীয় নেতা-কর্মীদের জন্য পঞ্চায়েত ভোটের সুর বেঁধে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পূর্ব মেদিনীপুরের (Medinipur) চণ্ডীপুর থেকে নন্দীগ্রামের (Nandigram) বিজেপি বিধায়কের (BJP MLA) এমনই বার্তা।

    ‘‘২০০৮ সালে পঞ্চায়েত নির্বাচনে একমাত্র এই জেলা বিশ্বাস করে তৎকালীন বিরোধী দল তৃণমূলের (Trinamool Congress) হাতে ক্ষমতা তুলে দিয়েছিল। সে বিশ্বাস তারা রক্ষা করতে পারেনি। তাই ২০২৩ সালের পঞ্চায়েত ভোটের আগে শপথ নিন, এই জেলা পরিষদ বিজেপিকে উপহার দেবেন। তমলুক (Tamluk) এবং কাঁথি (Contai) লোকসভা প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদীজিকে (Narendra Modi) উপহার দেবেন।’’ যদি ভোট দিতে না দেয় , তবে তোমারও নাই, আমারও নাই। ব্যালট বাক্স ধরব আর পুকুরে ফেলব। জোট বাঁধুন , তৈরি হন।’’ স্বচ্ছ এবং অবাধ ভোট না হলে ঠিক কী করণীয়, সেটাও কর্মীদের বাতলে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা।

    আগামী পঞ্চায়েতে ‘ডু অর ডাই’ লড়াই , বাধা প্রতিরোধে কর্মীদের ভোকাল টনিক শুভেন্দুর

    শুভেন্দু বলেন, ‘‘এই জেলা থেকেই সব পরিবর্তনের সূচনা হয়। বামপন্থীদের আন্দোলন, তেভাগা আন্দোলন, গীতা মুখোপাধ্যায়, সুকুমার সেনদের নেতৃত্বে এই জেলার আন্দোলন জমিদার ও বুর্জোয়াদের রুখে দিয়েছিল। এই জেলা নন্দীগ্রাম (Nandigram) আন্দোলন করেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে যেমন বার্লিন ছিল এপিসেন্টার, ২০১১ সালের পরিবর্তনের এপিসেন্টার নন্দীগ্রাম। বামফ্রন্ট পরাস্ত হয়েছিল।’’

    আগামী পঞ্চায়েতে ‘ডু অর ডাই’ লড়াই , বাধা প্রতিরোধে কর্মীদের ভোকাল টনিক শুভেন্দুর।

    সাংগঠনিক কারণে নির্বাচনে ভরাডুবি বরদাস্ত নয়, জেলা সভাপতিদের কড়া চিঠি বিজেপি রাজ্য নেতৃত্বের।

    নতুন বছরে কাটমানি বন্ধ করে দিন , তৃণমূলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েও খোঁচা দিলীপ ঘোষের।

    শুক্রবার পর্যন্ত শীতকালীন অধিবেশন , সংসদে কেন্দ্রীয় সরকারকে চেপে ধরতে মরিয়া তৃণমূল কংগ্রেস।

    যে পঞ্চায়েত ভোটের কথা উল্লেখ করে তৃণমূলকে নিশানা করলেন শুভেন্দু (Suvendu Adhikari), সেই সময়ে তিনি নিজেও ওই দলে ছিলেন। জেলায় জেলায় বিস্ফোরক উদ্ধার এবং বোমা ফেটে নিহতের ঘটনার কথাr প্রসঙ্গ টেনে দাবি করেছেন, শাসক শিবির যে সুষ্ঠু ভোটের কথা বলছেন, সেটা নিছক ‘আইওয়াশ’। যে নন্দীগ্রাম আন্দোলন দিয়ে তৃণমূল (Trinamool Congress) রাজ্য রাজনীতিতে নিজেদের পায়ের জমি শক্ত করেছিল, সেই ‘নন্দীগ্রাম দিবস’-এ বিজেপি কর্মীদের জোট বাঁধতে বললেন শুভেন্দু।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments