More
    Homeখবরআগামীকাল ৩৩৪২ টি গ্রাম পঞ্চায়েতের ১২০০০ কিমি রাস্তার উদ্বোধনে মুখ্যমন্ত্রী

    আগামীকাল ৩৩৪২ টি গ্রাম পঞ্চায়েতের ১২০০০ কিমি রাস্তার উদ্বোধনে মুখ্যমন্ত্রী

    আগামীকাল মঙ্গলবার,৩৩৪২ টি গ্রাম পঞ্চায়েতের ১২০০০ কিমি রাস্তার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সূচনা হতে চলেছে পথশ্রী প্রকল্পের মাধ্যমে রাজ্যের বিভিন্ন প্রান্তে কয়েক হাজার কিলোমিটার রাস্তার।সরকারি সেই প্রকল্পের উদ্বোধনে সিঙ্গুর যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের ৩৩৪২ টি গ্রাম পঞ্চায়েতের ১২০০০ কিলোমিটার পথশ্রী ও রাস্তাশ্রী প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে মঞ্চ বাঁধার কাজ।

     

    জোর কদমে চলছে তার শেষ মুহূর্তের প্রস্তুতি।এদিন মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শন করলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার, সিঙ্গুরের বিধায়ক তথা কৃষিজ বিপণন এবং গ্রাম পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের মন্ত্রী বেচারাম মান্না সহ অন্যান্যরা আধিকারিকরা। এদিন মন্ত্রী বেচারাম মান্না বলেছেন, সিঙ্গুর থেকে রাজ্যেরপথশ্রী, রাস্তাশ্রী প্রকল্পের উদ্ধোধন করবেন মুখ্যমন্ত্রী। সিঙ্গুরের রতনপুরে সেই সভার প্রস্তুতি চলছে জোর কদমে।একসঙ্গে এত কিলোমিটার রাস্তার উদ্ধোধন এর আগে কোথাও হয়নি।

     

    সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগেই রাজ্যের গ্রামীণ রাস্তা নির্মাণ ও সংস্কারের কাজ শুরু হচ্ছে। এই কাজ করা হবে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পে। এই প্রকল্পে তৈরি করা হবে প্রায় ১২ হাজার কিলোমিটার রাস্তা। পথশ্রী-রাস্তাশ্রীপ্রকল্পের অধীন নিজস্ব তহবিল থেকে এই রাস্তা করবে রাজ্য। এই জন্য খরচ হবে তিন হাজার কোটি টাকা। এই টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ সড়ক তৈরি করবে রাজ্য। বিভিন্ন গ্রামোন্নয়ন প্রকল্পের টাকা কেন্দ্র আটকে রেখেছে। তাই নিজস্ব তহবিলের তৈরি রাস্তা নির্মাণের এই সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

    Duare Sarkar “আগামী ১ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত রাজ্যজুড়ে দুয়ারে সরকার ক্যাম্প” , জেলাগুলিকে বিশেষ গাইডলাইন দিল নবান্ন।

    জানা গিয়েছে, আগামী ২৮ মার্চ এই রাস্তা নির্মাণের কাজের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
    পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পে রাজ্যের গ্রামীণ এলাকায় নতুন রাস্তা নির্মাণ করা হবে। সেই সঙ্গে রাস্তাগুলি সংস্কার এবং উন্নত করা হবে। নবান্নের তরফে জানানো হয়েছে, গ্রামীণ এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত এবং আধুনিক করার জন্যই নিজস্ব তহবিলে এই কাজ করবে রাজ্য সরকার।

     

    আরও জানা গিয়েছে, ছাত্রছাত্রী থেকে শুরু করে শ্রমিক-কৃষক সকলের সহজ যাতায়াতের জন্য গ্রামীণ রাস্তার উন্নত করা হচ্ছে। এর ফলে বিভিন্ন সরকারি অফিস, স্কুল, বাজার, হাসপাতাল, সুসাস্থ্য কেন্দ্র, আইসিডিএস সেন্টারগুলিতে যাতায়াত উন্নত হবে। এর ফলে গ্রামীণ বাংলার সড়ক যোগাযোগ এবং সার্বিক উন্নতি হবে। এই রাস্তা সেই উন্নয়নের একটি বড় ধাপ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments