More
    Homeকলকাতাকলকাতা মহানগর পেতে চলেছে প্রথম রিংরোড

    কলকাতা মহানগর পেতে চলেছে প্রথম রিংরোড

    Today Kolkata:- কলকাতা মহানগর পেতে চলেছে প্রথম রিংরোড। বৃহত্তর কলকাতা কে ঘিরে ২০০ কিলোমিটার দীর্ঘ ‘রিং রোড’ নির্মানের প্রস্তুতি শুরু হয়েছে। এই রিং রোড কলকাতার পার্শ্ববর্তী হাওড়া-হুগলী- নদীয়া- উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাকেও সংযুক্ত করবে। রিং রোডের রুট হবে: কল্যানী – মগড়া- ডানকুনি- বাউরিয়া- বজবজ- আমতলা- বারুইপুর- টাকি রোড- বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে- কল্যানী এক্সপ্রেসওয়ে হয়ে কল্যানী।

     

    এই প্রকল্পের জন্য আনুমানিক খরচা হতে পারে ৪০০০ কোটি টাকা।এই রিং রোডের জন্য তৈরি হবে: হাওড়ার বাউরিয়া থেকে দক্ষিণ ২৪ পরগণার বজবজের মধ্যে হুগলী নদীর ওপরে নতুন একটি ব্রীজ, যার আনুমানিক খরচ ১৫০০ কোটি টাকা। ৯টি এলিভেটেড করিডর। ৩টি রেল ওভারব্রিজ গোটা রিংরোডের ৪০% রাস্তা ইতিমধ্যেই রয়েছে। বাকী ৬০% নির্মানের কাজ শুরু হবে।

     

    এই প্রকল্প রূপায়ণ নিয়েই গতকাল সেকেন্ড বিবেকানন্দ ব্রীজ টোলওয়ে কোম্পানি প্রাইভেট লিমিটেড, রাজ্য সরকারের পি ডব্লিউ ডি এবং পুলিশ প্রশাসনের উচ্চপর্যায়ের মধ্যে বৈঠক সম্পন্ন হলো। এই রিং রোড সম্পূর্ণ হলে ৮০% গাড়ির কলকাতা শহরে প্রবেশ করার দরকার পড়বেনা। ফলে কলকাতা শহরের যানজট ও দূষণ থেকে মুক্তি পাবে ধারণা পরিবেশ বিশেষজ্ঞদের ।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    উল্লেখ্য, বৃহত্তর কলকাতা কে ঘিরে ২০০ কিলোমিটার দীর্ঘ ‘রিং রোড’ নির্মানের প্রস্তুতি শুরু হয়েছে। এই রিং রোড কলকাতার পার্শ্ববর্তী হাওড়া-হুগলী- নদীয়া- উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাকেও সংযুক্ত করবে। রিং রোডের রুট হবে: কল্যানী – মগড়া- ডানকুনি- বাউরিয়া- বজবজ- আমতলা- বারুইপুর- টাকি রোড- বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে- কল্যানী এক্সপ্রেসওয়ে হয়ে কল্যানী। এই প্রকল্পের জন্য আনুমানিক খরচা হতে পারে ৪০০০ কোটি টাকা।

     

    এই রিং রোডের জন্য তৈরি হবে: হাওড়ার বাউরিয়া থেকে দক্ষিণ ২৪ পরগণার বজবজের মধ্যে হুগলী নদীর ওপরে নতুন একটি ব্রীজ, যার আনুমানিক খরচ ১৫০০ কোটি টাকা। ৯টি এলিভেটেড করিডর। ৩টি রেল ওভারব্রিজ গোটা রিংরোডের ৪০% রাস্তা ইতিমধ্যেই রয়েছে। বাকী ৬০% নির্মানের কাজ শুরু হবে। এই প্রকল্প রূপায়ণ নিয়েই গতকাল সেকেন্ড বিবেকানন্দ ব্রীজ টোলওয়ে কোম্পানি প্রাইভেট লিমিটেড, রাজ্য সরকারের পি ডব্লিউ ডি এবং পুলিশ প্রশাসনের উচ্চপর্যায়ের মধ্যে বৈঠক সম্পন্ন হলো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments