More
    Homeরাজনৈতিকদেশের জন্য কেন্দ্রের পাশে আছে বাংলা, জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে প্রতিশ্রুতি মমতার।

    দেশের জন্য কেন্দ্রের পাশে আছে বাংলা, জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে প্রতিশ্রুতি মমতার।

    Today Kolkata:- রাজনৈতিক বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে কেন্দ্র ও রাজ্য সরকার পরস্পরকে তীব্র আক্রমণ শানান মাঝেমধ্যেই। কিন্তু দেশের স্বার্থে কেন্দ্রের পাশে রয়েছে রাজ্য। সোমবার দিল্লিতে জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে অংশ নিয়ে এ কথা স্পষ্ট জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    প্রসঙ্গত, জি-২০ নিয়ে রাষ্ট্রপতি ভবনে সোমবার বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সর্বদলীয় বৈঠকে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়, ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজু জনতা দলের সুপ্রিমো নবীন পট্টনায়েক, সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ছাড়াও কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গের মতো বিরোধী নেতারাও।

    এদিনের বৈঠকের শুরুতে জি-২০ বৈঠক এবং ভারতের সভাপতিত্ব নিয়ে প্রেজেন্টেশন দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “জি-২০ প্রেসিডেন্সি দেশের জন্য গর্বের অত্যন্ত বিষয়। এই কৃতিত্ব কোনও ব্যক্তির একার নয়।” তাই সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন মোদী।

    ভারতের জি২০-এর এক বছরের প্রেসিডেন্সি চলাকালীন রাজ্যের তরফে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে মিনিট পাঁচেকের বক্তব্যে মমতা বলেন, “জি ২০ বৈঠকের ব্যাপারে সবরকম সাহায্য করবে রাজ্য সরকার। এটা কোনও দলীয় কর্মসূচি নয়, এটা দেশের ব্যাপার। ব্যক্তিগতভাবে সাংসদ এবং মুখ্যমন্ত্রী থাকাকালীন একাধিকবার বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানে আমি যোগ দিয়েছি। তাই কীভাবে এই ধরণের অনুষ্ঠানের আয়োজন করতে হবে, সেই বিষয়ে আমার অভিজ্ঞতা আছে।”

    দেশের জন্য কেন্দ্রের পাশে আছে বাংলা, জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে প্রতিশ্রুতি মমতার।

    শুটিং সেটে দুর্ঘটনা , দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতির শুটিং চলাকালীন মৃত্যু স্টান্টম্যানের।

    MORE NEWS – পঞ্চায়েত ভোটের আগে ১২ লক্ষেরও বেশি পড়ুয়াকে সবুজ সাথী সাইকেল বিতরণ।

    আর মাস কয়েক পরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগেই রাজ্য সরকারের ‘সবুজ সাথী’ প্রকল্পের সাইকেল বিতরণ কর হবে পড়ুয়াদের। নবান্নের তরফে এমনটাই জানানো হয়েছে। ১২ লাখের বেশি পড়ুয়াকে এই সাইকেল বিতরণ করা হবে। ইতিমধ্যে নবান্নের তরফে এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। অষ্টম পর্যায়ে ‘সবুজ সাথী’ পোর্টালের মাধ্যমে সাইকেল বিতরণের নির্দেশ দেওয় হয়েছে। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণির ১২ লাখ ২৭ হাজার ৪৮৭ জন ছাত্র-ছাত্রী সাইকেল পেতে সবুজ সাথী পোর্টালে নাম নথিভুক্ত করেছে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments