More
    Homeজাতীয়প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় গাফিলতি, স্বরাষ্ট্র মন্ত্রকের নেতৃত্বে গঠিত হলো তদন্ত কমিটি

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় গাফিলতি, স্বরাষ্ট্র মন্ত্রকের নেতৃত্বে গঠিত হলো তদন্ত কমিটি

    কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের পরই প্রথমবার পাঞ্জাবে গিয়ে বিপত্তির মুখে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশেষ কর্মসূচিতে যোগ দেওয়ার পথে বিক্ষোভে মুখে পড়েন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় গাফিলতি, স্বরাষ্ট্র মন্ত্রকের নেতৃত্বে গঠিত হলো তদন্ত কমিটি

    Read More-এবার করোনায় আক্রান্ত সুপারস্টার মহেশ বাবু, কেমন আছেন অভিনেতা?

    আটকে দেওয়া হয় তাঁর কনভয়। বিক্ষোভের মুখে পড়ে ব্রিজের উপরে প্রায় ১৫ থেকে ২০ মিনিট আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। নিন্দার ঝড় বয়ে যায় বিভিন্ন মহলে। প্রশ্ন ওঠে নিরাপত্তা নিয়ে। এরপরেই এই ঘটনার তদন্তের জন্য তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বৃহস্পতিবার কমিটি গঠনের কথা জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

    চলতি বছরেই পাঞ্জাবে বিধানসভা নির্বাচন। এদিকে কৃষি আইন বাতিলের পর এই প্রথম পাঞ্জাব সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে গিয়ে ফিরোজপুরের জনসভায় যোগ দেওয়া কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই বিক্ষোভের মুখে পড়ে প্রধানমন্ত্রীর কনভয়। প্রায় ১৫-২০ মিনিট আটকে থাকার পর শেষে গাড়ি ফিরিয়ে ভাটিন্ডা বিমানবন্দরে ফেরেন মোদি বাতিল হয়ে যায় জনসভা। ইতিমধ্যেই এই ঘটনায় পঞ্জাব সরকারের থেকে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

    এরপর এদিন এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত করল স্বরাষ্ট্র মন্ত্রক। কমিটির মাথায় রাখা হয়েছে ক্যাবিনেট সেক্রেটারিয়েটের সচিব (নিরাপত্তা) সুধীর সাক্সেনাকে। এছাড়াও বাকি দুই সদস্যের মধ্যে রয়েছেন আইবি-র জয়েন্ট ডিরেক্টর বলবীর সিং এবং এসপিজি-র আইজি এস সুরেশ। বুধবার প্রধানমন্ত্রীর ওই সফরের সময় নিরাপত্তা ব্যবস্থা কেমন ছিল সেই বিষয়ে খতিয়ে দেখবে এই কমিটি। এছাড়াও গাফিলতির যে অভিযোগ উঠছে তা কতটা যুক্তিযুক্ত সেই বিষয়ে তদন্ত করবে তাঁরা। একইসঙ্গে গোটা ঘটনায় তদন্ত করে স্বরাষ্টমন্ত্রকের কাছে রিপোর্ট জমা দেবেন কমিটির সদস্যরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments