More
    Homeখবরবকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের কর্মবিরতি জঙ্গিপুর কোর্ট চত্ত্বরে

    বকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের কর্মবিরতি জঙ্গিপুর কোর্ট চত্ত্বরে

    বকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের কর্মবিরতি জঙ্গিপুর কোর্ট চত্ত্বরে । বকেয়া ডিএ-র দাবিতে দুদিনের কর্মবিরতিতে অংশগ্রহণ করল জঙ্গিপুর মহকুমা আদালতের ক্লার্কের কর্মীরা, ডিএ-র দাবিতে সোমবার ও মঙ্গলবার রাজ্যের সব সরকারি দফতরে কর্মবিরতির ডাক দেয় আন্দোলনরত যৌথ সংগ্রামী মঞ্চ। সোম এবং মঙ্গলবার সরাকরি দফতরগুলিতে কর্মীরা পেন ডাউন কর্মসূচি পালন করছে। জঙ্গিপুর মহকুমা আদালতের ক্লার্কের কর্মীরা এই কর্ম বিরতিতে অংশগ্রহণ করে।

     

    কেন্দ্রীয় হারে বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের ৩৬টি সংগঠনের সংগ্রামী যৌথ মঞ্চের তরফে চলছে কর্মবিরতি।সোমবার মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমা আদালতের ক্লার্কেরা জঙ্গিপুর টাউনে মিছিল করে পেন ডাউন কর্মসূচিতে অংশগ্রহণ করে।অপরদিকে রাজ্য সরকারও অনড় অবস্থানে রয়েছে।

    আরও পড়ুন – ফের বিজেপিতে ভাঙন পূর্ব মেদিনীপুরে

    রীতিমতো নির্দেশিকা জারি করে সরকারের তরফে জানানো হয়েছে, সোম এবং মঙ্গলবার অফিসে না এলে কর্মীদের চাকরি জীবনের ১ দিন কমিয়ে দেওয়া হবে। শোকজের মুখে পড়তে হতে পারে। জঙ্গিপুর মহকুমা কোর্ট এমপ্লয়েড এসোসিয়েশনের সেক্রেটারি অর্গরচন রায় বলেন কিছুদিন আগে ৩ পার্সেন্ট ভাতা বাড়ালে যারা আবির মেখে আনন্দ উৎসব করেছে সকলে চিরকুটে পাওয়া সরকারি কর্মচারী। প্রকৃত মেধা তালিকায় চাকরিপ্রাপ্ত কর্মচারীরা নিজেদের হকের ডিএ সম্পূর্ণ প্রদান করার জন্য আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

     

    এর পাশাপাশি স্বচ্ছতার সাথে নিয়োগ এবং শুন্যপদে নিয়োগ এর ওপরেও জোর দিয়েছে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান শুন্যপদ নিয়ে ভুগছেন সেই সব শুন্যপদে নতুন করে স্বচ্ছ ভাবে নিয়োগের জন্য এই আন্দোলন। এই সকল দাবি যদি না মানা হয় ভবিষ্যতে আরো বৃহত্তর আন্দোলনের পথে হাঁটতে চলেছে যৌথ মঞ্চের হাত ধরে ওয়েস্ট বেঙ্গল কোর্ট এমপ্লয়েড এসোসিয়েশন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments