More
    Homeঅনান্যবর্ষবরণ পার্টিতে অতিরিক্ত মদ্যপান ? জেনে নিন কীভাবে সহজেই হ্যাংওভার কাটাবেন

    বর্ষবরণ পার্টিতে অতিরিক্ত মদ্যপান ? জেনে নিন কীভাবে সহজেই হ্যাংওভার কাটাবেন

    বর্ষবরণ পার্টি মানেই একটু বেশি হইচই হবে , এটাই স্বাভাবিক। তার উপর রাতভোর পার্টিতে অনেকেই ক্লান্ত হয়ে পড়েন। অথচ অনেকের ঠিক তার পরের দিন সকালে অফিস থাকে, নয়তো বাড়ি ঢুকে জবাবদিহি করতে হয় দেরি করে ফেরার কারণ। কখনো বসের অফিসের সামনে , কখনো বা বাড়ির মা কিংবা স্ত্রীর সামনে এই কারণে নাস্তানাবুদ হন অনেকেই।

    চট করে যে ভেবে উত্তর দেবেন তাও দিতে পারেন না, পার্টির হ্যাংওভার না কাটার জন্য। জেনে নিন বর্ষবরণ পার্টিতে হ্যাংওভার সহজেই কাটিয়ে কীভাবে পরের দিন অফিসে যেতে পারবেন কিংবা বাড়ির পরিস্থিতি সামাল দেবেন।

    •মদ্যপানের সময় অবশ্যই সতর্ক থাকুন

    একেবারে খালি পেটে মদ্যপানকে না করে দিন। খালি পেটে মদ পড়লেই হিতে বিপরীত হয়ে যাবে। মদ্যপানের আগে অবশ্যই ভারী কিছু ফ্যাটযুক্ত খাবার খেয়ে নেবেন। সাধারণত ফ্যাটযুক্ত খাবার এ থাকা স্নেহপদার্থ দ্রুত নেশাগ্রস্ত হতে ব্যক্তিকে বাধা দেয়। খুব তাড়াতাড়ি স্নেহপদার্থ গুলি অ্যালকোহল শোষণ করতে পারে না। পাশাপাশি মদ্যপানের সাথে বেছে নিন স্যালাড জাতীয় কিছু খাবার। ভাজাভুজি জাতীয় খাবারকে এড়িয়ে যান। একসাথে প্রচুর পরিমাণে মদ্যপান করা একেবারেই উচিত না। ধীরে ধীরে পান করুন কিন্তু লিমিট রেখে। দুই থেকে তিন পেগ হয়ে গেলে নিজেই নিজেকে সতর্ক করুন।

    •জলকেই বানান মোক্ষম অস্ত্র

    সারারাত জাগা এবং পার্টিতে অনেকক্ষণ ধরে জল না খাওয়ার কারণে শরীর ডিহাইড্রেটেড হয়ে পড়ে। তাই পার্টিতে যাওয়ার আগে এবং পার্টিতে থাকাকালীন মাঝেমাঝে আপনাকে জল খেতে হবে। নরমাল জলের পাশাপাশি হাতের কাছে রাখুন ডাবের জল। যতবার মদ্যপান করবেন ঠিক তার পরেই বেশ কিছুটা জল খেয়ে নিন। এছাড়াও মদ্যপানের পরে বেশ অনেকটা পরিমাণ জল খেলে খুব একটা নেশা হয় না। পরদিন সকালেও নিজেকে অনেকটা ঝরঝরে লাগবে।

    •ব্রেকফাস্টে রাখুন এই বিশেষ ফল

    কলাতে রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম। সারাদিনের কাজের এনার্জি এই ফল থেকে পাওয়া যাবে। পার্টির পরের দিন সকালে ব্রেকফাস্টে অবশ্যই কলা রাখতে পারেন। যদি সরাসরি কলা খেতে পছন্দ না করেন , কলা দিয়ে ওটস বা ফ্রুট স্যালাড বানিয়ে খান। হ্যাংওভার কাটাতে খুব ভালো কাজ দেবে।

    •চায়ের সাথে রাখুন গরম জল

    সকালে চটজলদি পান করে ফেলতে পারেন এক কাপ গরম কফি কিংবা চা। যদি মনে হয় কফি শরীরের ক্ষতি করবে, বেশ কড়া করে আদা চা বানিয়ে খেতে পারেন। তারপর সকালে ঠান্ডা জলের পরিবর্তে গরম জলে স্নান করুন। যদিও প্রতিদিন গরম জলে স্নান করা শরীরের জন্য খারাপ। তবে পার্টির পরের দিন এই দু’টি কাজ আপনাকে অনেক আরাম দেবে।

    •লেবু-মধুর জল আর এক্সারসাইজ

    পার্টির পরদিন একটু উষ্ণ গরম জল নিয়ে তাতে লেবুর রস মিশিয়ে পান করুন। তাতেও যদি হ্যাংওভার না কাটে তাহলে এক ঘন্টা অন্তর দুই চামচ মধু খেতে পারেন। তার পাশাপাশি রাখুন একটু হালকা এক্সারসাইজ, হ্যাংওভার কাটতে বাধ্য।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments