More
    Homeরাজনৈতিকবিশ্বকাপের মাঝেই কাতার সফরে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়, উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

    বিশ্বকাপের মাঝেই কাতার সফরে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়, উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

    Today Kolkata:- বিশ্বকাপের মাঝেই কাতার সফরে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়, উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।  স্টেট অফ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে এই সফরে যাচ্ছেন উপরাষ্ট্রপতি। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তাঁর। সেই সঙ্গে কাতারে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি। কথাও বলবেন। বিদেশমন্ত্রকের বিবৃতিতে জানানো হয়েছে, আগামিকাল, ২০ নভেম্বর ও ২১ নভেম্বর কাতার সফরে যাবেন ধনকড়। রবিবার কাতারে বিশ্বকাপের উদ্বোধনে ভারতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

    উল্লেখ্য, গত অর্থবর্ষে ভারত ও কাতার দ্বিপাক্ষিক স্তরে ১৫ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি অঙ্কের বাণিজ্য করেছে। বাণিজ্য থেকে জ্বালানি শক্তি, প্রতিরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য-সহ বিভিন্ন ক্ষেত্রে একে অপরের সাহায্য করে। আগামী বছর দুই দেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করবে। তার আগে বিশ্বকাপে উপরাষ্ট্রপতির কাতার সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে কূটনৈতিক মহল।

    বিশ্বমঞ্চে ভারতের বন্ধু হিসেবেই পরিচিত কাতার। রবিবার থেকে সেখানেই প্রথমবার বসতে চলেছে বিশ্ব ফুটবলের আসর। বিদেশমন্ত্রকের বিবৃতি অনুযায়ী, জগদীপ ধনকড়ের এই সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ এই সফরেই বিশ্বকাপের (FIFA World Cup 2022) জন্য ভারতীয়দের অবদানকে স্বীকৃতি দেওয়ার একটি মঞ্চ পাওয়া হবে। সেখানে উপরাষ্ট্রপতির উপস্থিতি নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ।

    বিশ্বকাপের মাঝেই কাতার সফরে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়, উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

    রাহুল গান্ধীকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি, গুলি করে মারা হবে কমলনাথকে! ইন্দোর পুলিশের হাতে বেনামি হুমকি চিঠি।

    টুইটারের দায়িত্ব নিয়েই ১৩ কেজি ওজন হ্রাস এলন মাস্কের , সংস্থার দুশ্চিন্তার কারণেই কি মাস্কের শারীরিক অবস্থার অবনতি ?

    কয়লা পাচার কাণ্ডের পরিমাণ ২ হাজার ৪০০ কোটি টাকা , ১ হাজার কোটি টাকা নিয়েছেন রাজ্যের প্রভাবশালী নেতা ! কার দিকে আঙুল শুভেন্দুর ?

    MORE NEWS – বিধাননগরের মেম্বার ইন কাউন্সিলের নামে আপত্তিকর মন্তব্য , শুভেন্দুকে সমন বিধাননগর আদালতের।

    বিধাননগরের মেম্বার ইন কাউন্সিলের নামে আপত্তিকর মন্তব্য, শুভেন্দুকে সমন বিধাননগর আদালতের। এই মামলায় আগামী ২১ জানুয়ারি আদালতে হাজিরা দিতে হবে রাজ্যের বিরোধী দলনেতাকে। তৃণমূল নেতা তথা বিধাননগরের মেম্বার ইন কাউন্সিল দেবরাজ চক্রবর্তীর আনা মানহানির মামলায় শনিবার শুভেন্দু অধিকারীকে বিধাননগর আদালতের সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিধাননগর আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments