More
    Homeখবরমমতার 'সৌজন্য' বোঝাতে পুস্তিকা প্রকাশ করলেন শুভেন্দু!

    মমতার ‘সৌজন্য’ বোঝাতে পুস্তিকা প্রকাশ করলেন শুভেন্দু!

    Today Kolkata:- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর শুক্রবারের সৌজন্য সাক্ষাতের চর্চা এখনও শেষ হয়নি রাজনৈতিক মহলে। এই আবহেই বই প্রকাশ করে মমতাকে তীব্র কটাক্ষ করলেন শুভেন্দু। ব্যাঙ্গাত্বক সুরে তিনি জানান, এখনও পর্যন্ত গত দেড় বছরে মমতা বন্দ্যোপাধ্যায় তাকে উপহার দিয়েছেন ৩৪টি মিথ্যা মামলা। এই সবকিছুই লিপিবদ্ধ করা হয়েছে। বইতে। কী নাম বইয়ের? কী আছে এতে? বইয়ের নাম ১৯৫৬। ইংরেজি, হিন্দি ও বাংলায় ভাষায় বইটি প্রকাশ করা হয়েছে। বইয়ের প্রচ্ছদে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। বইয়ের মূল প্রতিপাদ্য শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ২০২১ সালের ৫ মের পর থেকে যে মামলাগুলি করা হয়েছে, সেইসব বিষয়।

    Suvendu Adhirari from Haldia 'পা ধরিয়ে ছাড়ব', হলদিয়ায় পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর!

    অন্য কোথাও বিরোধী দলনেতার বিরুদ্ধে এত মামলা করা হয় না। এমনটাই দাবি শুভেন্দুর। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, লোকসভার অধ্যক্ষ ছাড়াও বাংলার বাইরে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি-সহ এই বই পাঠানো হবে। এমনকী, এনডিএ বিরোধী দলনেতাদের কাছে পৌঁছে দেওয়া হবে এই বই। শুভেন্দুর মতে, ‘সবার জানা দরকার মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর কোরিয়ার শাসকের মতো এখানে কীভাবে চালাচ্ছেন।’ ৬ পৃষ্টার এই পুস্তিকার মূল কথাই হল,  বিরোধী দলনেতাকেও মিথ্যা মামলায় ফাঁসাতে কসুর করেননি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সাংবাদিক বৈঠকে বই প্রকাশ করে শুভেন্দু বলেন, আমাকে ১০টি জায়গায় যাওয়ার ক্ষেত্রে আটকানো হয়েছে। তার ছবিগুলি আমি দিয়েছি। ৫ মে ২০২১ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত মামলা করা হয়েছে। সেই সব মামলাই পুস্তক আকারে প্রকাশ করা হচ্ছে যেগুলি হাইকোর্টে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে এতে আমি ভীত নই। আইনের ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে।

    মমতার ‘সৌজন্য’ বোঝাতে পুস্তিকা প্রকাশ করলেন শুভেন্দু!

    Mamata Banerjee কেন শীতবস্ত্র বিডিও অফিসে?’ ভাষণ থামিয়ে মঞ্চে বসে রইলেন ক্ষুব্ধ মমতা।

    এদিকে এই বই নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া হয়েছে বইয়ের প্রচ্ছদে। কিন্ত ছবিটি যে সময়ে তোলা হয়েছিল, তখন শুভেন্দু রাজ্যের ঠিক কতগুলি পদে ছিলেন সেই তালিকা দিন’। অন্যদিকে পর্যবেক্ষকদের মতে,  মমতার সৌজন্য রাজনীতিতে সাড়া দিতে হলেও, বিতর্ক পিছু ছাড়ছে না নন্দীগ্রামের বিধায়ককে। তাই ২৪ ঘণ্টা পেরতে না পেরতেই তড়িঘড়ি এই পুস্তিকা প্রকাশ করা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments