Friday, January 27, 2023
Homeঅনান্যNew District Sundarban সুন্দরবনকে নতুন জেলা হিসেবে ঘোষণা মুখ্যমন্ত্রীর।

New District Sundarban সুন্দরবনকে নতুন জেলা হিসেবে ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Today Kolkata:- New District Sundarban প্রশাসনিক সিদ্ধান্ত মতো সুন্দরবনকে নতুন জেলা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বনবিবির পুজোতে যোগ দিতে হিঙ্গলগঞ্জ যান তিনি। সেই মঞ্চে দাঁড়িয়েই সুন্দরবনকে নতুন জেলা ঘোষণা করেন মমতা। এর পাশাপাশি, সুন্দরবন নিয়ে একটি মাস্টার প্ল্যান করে কেন্দ্রকে পাঠানোর কথাও জানান তিনি। আজ থেকে দু’দিনের সুন্দরবন সফর শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন হেলিকপ্টারে চেপে ডুমুরজেলা থেকে বসিরহাট পুলিশ জেলার শামসেরনগর হেলিপ্যাড গ্রাউন্ডে পৌঁছোন তিনি। সেখানে প্রতিমা বন্দ্যোপাধ্যায় ক্রীড়া ময়দানে আয়োজিত সভায় যোগ দেন। শাড়ি, ধুতি, মালা, মিষ্টি ফল দিয়ে পুজো দেন বনবিবি মন্দিরে।

Panchyat election মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে মমতা, লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন।

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, “আধার কার্ড বাধ্যতামূলক নয়। আমি সুন্দরবন জেলা করছি। এই জন্য করছি, যে আপনাদের অনেক দূরে যেতে হয়। মানুষ যাতে চিকিৎসা পরিষেবা পায়, তার জন্য স্বাস্থ্যকেন্দ্র করছি।” উল্লেখ্য, জেলা সফর প্রসঙ্গে সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় বলেছিলেন, ‘‘ আমি হিঙ্গলগঞ্জের বৃক্ষ পুজো করব। প্রকৃতি পুজো করব। সুন্দরবন নিয়ে মাস্টার প্ল্যান করে আমরা নীতি আয়োগে জমা দিয়েছি। প্রত্যেক বছর সাইক্লোন ঝড়ের কারণে ক্ষতি হয় সুন্দরবন। যার ফলে বাঁধের ব্যাপক ক্ষতি হয়। তা সারাতে অনেক টাকা চলে যায়। যা নিয়েও বারবার উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। কিন্ত মাস্টার প্ল্যান হলে এইসব সমস্যা থেকে মানুষ মুক্তি পাবে। বনমন্ত্রীকে এই বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে বলবেন বলে আশ্বাস দিয়েছে তিনি। সামনেই পঞ্চায়েত নির্বাচন।

New Districts Sundarban সুন্দরবনকে নতুন জেলা হিসেবে ঘোষণা মুখ্যমন্ত্রীর।

রাজ্যের কোষাগারে স্বস্তি , ‘জিএসটি ক্ষতিপূরণ’ বাবদ ৮১৪ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্রীয় সরকার।

“তৃণমূলের লোগো প্রত্যাহার করতে বললে রসগোল্লা খাওয়াব না” – নাম না করে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে হুঁশিয়ারি কুণালের।

এই নির্বাচনকে পাখির চোখ করে মুখ্যমন্ত্রী সভায় প্রচার শুরু করেছেন বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। অনেক আগে সুন্দরবনকে জেলা হিসাবে ঘোষণা করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। নদিয়ার একটি সভা থেকে দুটি জেলা তৈরির কথাও ঘোষণা করেছিলেন তিনি। জানান, সুন্দরবনকে ঘিরে ১৯টি ব্লক রয়েছে ২৪ পরগণার। যার মধ্যে ১৩ টি ব্লক ২৪ পরগণার এবং ১৩ ব্লক সুন্দরবনের। আর সেগুলি নিয়েই সুন্দরবন জেলা এবং বাকিগুলি নিয়ে বসিরহাট জেলা তৈরি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments