More
    Homeখবরমালদহে শুরু হল লোকনাট্যের কর্মশালা ও উৎসব

    মালদহে শুরু হল লোকনাট্যের কর্মশালা ও উৎসব

    Today Kolkata:-    মালদহে শুরু হল লোকনাট্যের কর্মশালা ও উৎসব। পশ্চিমবঙ্গ সরকারের লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে এবং মালদা জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় শুরু হল লোকনাট্য ও লোকনৃত্যের উপর কর্মশালা ও উৎসব। সোমবার দুপুরে মালদা কলেজ অডিটোরিয়ামের সানাউল্লাহ মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই কর্মশালা শুরু হল।উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি দপ্তরের অপর সংস্কৃতি অধিকর্তা ও সচিব কৌস্তুভ সরকার।

     

    মালদা জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক শ্বাশতী সাহা উত্তর দিনাজপুর জেলার তথ্য সংস্কৃতি আধিকারিক অভিজিৎ বিশ্বাস মহকুমার তথ্য আধিকারিক ইন্দ্রজিৎ সাহা ও মালদা উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরের বিশিষ্ট লোক শিল্পীরা। জানা গিয়েছে, এই কর্মশালা আগামী ২২ তারিখ পর্যন্ত চলবে। মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর মূলত এই তিন জেলার শিল্পীদের এইখানে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। মোট ১২টি দলের ১৮০ জন শিল্পী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    এই কর্মশালায় প্রশিক্ষণ দেবেন তিন জেলার বিশিষ্ট প্রবীণ শিল্পীরা। অনুষ্ঠানের প্রারম্ভিক ভাষণে অপর সংস্কৃতি অধিকর্তা ও সচিব কৌস্তব সরকার বলেন,মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় লোকশিল্পকে সর্বসমক্ষে তুলে ধরার জন্য লোক শিল্পীদের সরকারি ভাতা ছাড়াও এবং আর্থিক আয়ের সুযোগ করে দিতেই এই লোকসংস্কৃতি মেলা ও প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা করা হয়েছে। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগের মধ্য দিয়ে লোকশিল্পীরা সরকারি ভাতা ছাড়াও নিজেরা বিভিন্ন সরকারি অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে কিছু আর্থিক সংস্থান করতে পারছেন।

     

    জেলা সদর মহকুমা সংস্কৃতি আধিকারিক ইন্দ্রজিৎ সাহা বলেন পশ্চিমবঙ্গ সরকারের লোকসংস্কৃতি ও আদিবাসী সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে এবং জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় মালদা উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর এই তিন জেলার ১৮০ জন শিল্পী কে নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। উদ্দেশ্য শিল্পীদের প্রশিক্ষণ দিয়ে কিছু আর্থিক রোজগারের সুযোগ করে দেওয়া। তিন দিন ধরে এই প্রশিক্ষণ কর্মশালা চলবে। তিন জেলার বিশিষ্ট প্রবীণ শিল্পীরা এই কর্মশালায় অংশগ্রহণকারী শিল্পীদের প্রশিক্ষণ দেবেন। লোকনাট্যের কর্মশালা

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments