More
    Homeরাজনৈতিকরাজস্থানে অজমেঢ় শরিফ দর্শনে মুখ্যমন্ত্রী মমতা, চড়ালেন চাদর।

    রাজস্থানে অজমেঢ় শরিফ দর্শনে মুখ্যমন্ত্রী মমতা, চড়ালেন চাদর।

    Today Kolkata:- নিয়ম-নীতি মেনে মঙ্গলবার মঈনুদ্দিন চিস্তির দরগায় চাদর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরসূচি অনুযায়ীই দরগায় গেলেন মমতা। এদিন বেলা ১টা নাগাদ অজমেঢ় শরিফে পৌঁছোন মমতা৷ তাঁর সঙ্গে ছিলেন কলকাতার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম৷ এই সফরের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতির বার্তা দিলেন মমতা। এমনই দাবি রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের।

    জানা যায়, দীর্ঘদিন ধরেই অজমেঢ় শরিফে যাওয়ার ইচ্ছে ছিল মুখ্যমন্ত্রীর৷ তাই দিল্লি সফরের ফাঁকেই অজমেঢ় শরিফে যান মমতা। তাঁর সুরক্ষায় কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় আজমেঢ় শরীফ চত্বর। রীতি মেনেই মাথায় চাদর দিয়ে দরগায় প্রবেশ করেন তিনি। গোলাপি চেলি পরিয়ে স্বাগত জানানো হয় তাঁকে। ফুল ও চাদর হাতে দরগায় প্রবেশ করেন মুখ্যমন্ত্রী। সুদূর রাজস্থানেও বাংলার মুখ্যমন্ত্রীকে ঘিরে আবেগে মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই।

    জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর আজমের শরীফ ও পুষ্করের যাত্রাপথের পুরোটাই নিরাপত্তার দায়িত্বে রয়েছে রাজস্থান পুলিশের বিশেষ টিম। বিশেষ রুটও তৈরি করে দিয়েছে রাজস্থানের অশোক গেহলট সরকার৷ রাষ্ট্রপতি ভবনে জি ২০ বৈঠকে যোগ দিতে সোমবার দিল্লি পৌঁছোন মুখ্যমন্ত্রী৷ সেখান থেকেই এ দিন তিনি রাজস্থানে গেলেন।

    রাজস্থানে অজমেঢ় শরিফ দর্শনে মুখ্যমন্ত্রী মমতা, চড়ালেন চাদর।

    “এখানকার সাংসদ সর্বভূক, মদের বোতল থেকে চাকরি খায় ” – ডায়মন্ড হারবারে অভিষেককে কটাক্ষ শুভেন্দুর।

    “তৃণমূলের লোগো প্রত্যাহার করতে বললে রসগোল্লা খাওয়াব না” – নাম না করে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে হুঁশিয়ারি কুণালের।

    দেশের জন্য কেন্দ্রের পাশে আছে বাংলা, জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে প্রতিশ্রুতি মমতার

    MORE NEWS – পঞ্চায়েত ভোটের আগে ১২ লক্ষেরও বেশি পড়ুয়াকে সবুজ সাথী সাইকেল বিতরণ।

    আর মাস কয়েক পরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগেই রাজ্য সরকারের ‘সবুজ সাথী’ প্রকল্পের সাইকেল বিতরণ কর হবে পড়ুয়াদের। নবান্নের তরফে এমনটাই জানানো হয়েছে। ১২ লাখের বেশি পড়ুয়াকে এই সাইকেল বিতরণ করা হবে। ইতিমধ্যে নবান্নের তরফে এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। অষ্টম পর্যায়ে ‘সবুজ সাথী’ পোর্টালের মাধ্যমে সাইকেল বিতরণের নির্দেশ দেওয় হয়েছে। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণির ১২ লাখ ২৭ হাজার ৪৮৭ জন ছাত্র-ছাত্রী সাইকেল পেতে সবুজ সাথী পোর্টালে নাম নথিভুক্ত করেছে। আগামী তিন মাসের মধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments