More
    Homeঅনান্যরুটি তুলতুলে ও ফুলবে, আটা মাখার সময় দিন এই জিনিস।

    রুটি তুলতুলে ও ফুলবে, আটা মাখার সময় দিন এই জিনিস।

    Today kolkata:- রুটি খেতে পছন্দ করলেও অনেকেই ঠিকভাবে রুটি বানাতে পারেন না। অগত্যা বাড়িতে বানানো রুটি না খেয়ে দোকানের উপর নির্ভরশীল হতে হয়। কেউ কেউ আবার মোটা-শক্ত রুটি দিয়েই কাজ চালিয়ে নেন। তবে কতগুলি পদ্ধতি মেনে চললেই আপনার তৈরি করা রুটিও হবে নরম। আর ফুলবে লুচির মতো। রুটির আটা মাখার সময় তাতে সামান্য গরম জল ব্যবহার করুন। সামান্য তেলও মেশাতে পারেন। এতে কখনোই আটা শক্ত হবে না। রুটি বানানোর সময় সুবিধে হবে।রুটিকে সুস্বাদু বানাতে হলে সামান্য দই ব্যবহার করতে পারেন। দুধও ব্যবহার করা যায়। এতে আপনার তৈরি রুটি যেমন নরম হবে তেমনি খেতেও হবে সুস্বাদু। তাছাড়া রুটি চট করে নষ্ট হবে না। আটা মাখার সঙ্গে সঙ্গে রুটি তৈরি করবেন না। একটা বাটিতে মাখা আটা রেখে তা ঢেকে রাখুন। ১০-১৫ মিনিট পর লেচি তৈরি করুন।

    রুটি তৈরি করার সময় অনেকেই কিন্তু কম বেশি শুকনো আটা ব্যবহার করে থাকেন। তাই রুটি সেঁকে নেওয়ার আগে ভালো করে শুকনো আটা ঝেড়ে নিন। তাওয়ার আঁচ মাঝারি রাখুন। যাতে কোনোভাবেই রুটি খুব বেশি পুড়ে না যেতে পারে। এতে যেমন দেখতে খারাপ লাগবে ঠিক তেমনভাবেই স্বাদেও তা হতে পারে। ২৪ ঘণ্টার বেশি পুরোনো মাখা আটা ব্যবহার করা উচিত নয়। তাই আটা ফ্রিজে রাখার আগে তার গায়ে ঘি বা তেল লাগিয়ে নিন। এতে রুটি বেলার সময় কোনও অসুবিধা হবে না। খেয়াল রাখবেন রুটি যেন কোনওভাবেই পুড়ে না যায়। কারণ পুড়ে গেলে রুটি ফুলে উঠবে না। তাই খুব হালকা আঁচে তাওয়া ব্যবহার করে রুটি সেঁকতে হবে। তাহলে দেখবেন আপনার তৈরি রুটি হবে একেবারে তুলতুলে নরম আর ফুলেও উঠবে দারুন।

    রুটি তুলতুলে ও ফুলবে, আটা মাখার সময় দিন এই জিনিস।

    MORE NEWS – শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলার তদন্ত এগোল আরও একধাপ, বাড়ছে জল্পনা।

    শিক্ষক নিয়োগের দুর্নীতি (Teacher Scam) মামলায় একের পর এক উঠে আসছে আরও নাম। বুধবার সন্ধ্যায় প্রদীপ সিং নামে একজনকে গ্রেফতার করেছে সিবিআই। রাজারহাট নিউটাউনের বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাকে। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রদীপ ‘মিডলম্যান’ হিসেবে কাজ করতেন। তাকে জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে বেশ কিছু নথি পায় বলে দাবি সিবিআই সূত্রের। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments