More
    Homeখবরসুপ্রিম কোর্টের নির্দেশের দু-সপ্তাহের মধ্যেই থানায় আত্মসমর্পণ করলেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির নারী-শিশু...

    সুপ্রিম কোর্টের নির্দেশের দু-সপ্তাহের মধ্যেই থানায় আত্মসমর্পণ করলেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির নারী-শিশু ও ত্রাণ কর্মাদক্ষ রোশনারা খাতুন, কটাক্ষের সুর বিরোধীদের গলায়।

    মালদা:- মালদহের হরিশ্চন্দ্রপুর বন্যার ত্রাণ কেলেঙ্কারিতে আবার চাঞ্চল্যকর মোড়। সুপ্রিম কোর্টের নির্দেশ বলে দু সপ্তাহ শেষ হওয়ার আগেই থানায় আত্মসমর্পণ করলেন বন্যার ত্রাণ কেলেঙ্কারির আরেক অভিযুক্ত তৃণমূল নেত্রী তথা হরিশ্চন্দ্রপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির নারী-শিশু ত্রাণ কর্মাদক্ষ রোশনারা খাতুন। সোমবার সকালে তিনি থানায় আত্মসমর্পণ করেন। আজ তিনি চাঁচল মহকুমা আদালতে আত্মসমর্পণ করবেন। এদিন তিনি জানান তিনি এই কেলেঙ্কারিতে জড়িত নন। তাকে ফাঁসানো হয়েছে। মাস্টার রোলের তার সই জাল করা হয়েছে। রোশনারা খাতুন এর বক্তব্য তাকে ফাঁসানো হয়েছে।তার সই জাল করা হয়েছে। পিছনে বড় মাথা আছে। এর আগে তিনি ২০১৯ এবং ২০২১ সালে এ বিষয়ে তিনি অভিযোগ দায়ের করেছিলেন।

    মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি থানায় আত্মসমর্পণ করলেন। পুলিশ তদন্ত করলে সব বেরিয়ে আসবে। উল্লেখ্য এ গত সপ্তাহ এর শেষে হরিশ্চন্দ্রপুর বন্যার ত্রাণ কেলেঙ্কারির আরেক অভিযুক্ত বড়ই অঞ্চলের তৃণমূল নেতা আফসার হোসেন আত্মসমর্পণ করেন। তিনিও জেরার মুখে জানিয়েছিলেন দলের বড় বড় রাঘব-বোয়াল এর পিছনে রয়েছে। তিনি নির্দোষ তাকে ফাঁসানো হয়েছে। গত সপ্তাহে তিনি আদালতে আত্মসমর্পণ করেন। বর্তমানে তাকে দশ দিনের পুলিশি রিমান্ডে নেওয়া হয়েছে। প্রসঙ্গত হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকে ২০১৭ সালের বন্যার ক্ষতি-গ্রস্তদের জন্য দুই দফায় ১৩ কোটি টাকা স্যাংশন হয়েছিল। কিন্তু অভিযোগ এই টাকা প্রকৃত বেনেফিশিয়ারি না পেয়ে বেশ কিছু তৃণমূল নেতা এবং জন-প্রতিনিধিদের পকেটে গিয়েছে।

    এর মধ্যে পঞ্চায়েত সমিতি স্তরে ৩ কোটি ৫০ লক্ষ টাকার মতো দুর্নীতির অভিযোগ হয়েছে। এই নিয়ে কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে।উল্লেখ্য বিগত সপ্তাহে সুপ্রিম কোর্টে নির্দেশ দেয়। অবিলম্বে হরিশ্চন্দ্রপুর বন্যার ত্রাণ কেলেঙ্কারিতে প্রধান অভিযুক্ত বরই গ্রাম পঞ্চায়েতের প্রধান সোনা মনি সাহা, হরিশচন্দ্রপুর পঞ্চায়েত সমিতির কর্মাদক্ষ রোশনারা খাতুন, এবং বরই অঞ্চলের প্রভাবশালী তৃণমূল নেতার তথা প্রাথমিক শিক্ষক আফসার হোসেনকে অবিলম্বে সুপ্রিমকোর্টে আত্মসমর্পণ করতে হবে।

    সুপ্রিম কোর্টের নির্দেশের দু-সপ্তাহের মধ্যেই থানায় আত্মসমর্পণ করলেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির নারী-শিশু ও ত্রাণ কর্মাদক্ষ রোশনারা খাতুন, কটাক্ষের সুর বিরোধীদের গলায়।

    সরকারি জমি কার ?

    কিন্তু এ তিন জন দীর্ঘদিন ধরেই পলাতক। আফসার হোসেন আত্মসমর্পণ করার কিছু দিনের মধ্যেই আরেক অভিযুক্ত পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ নারী-শিশুর ত্রাণ রোশনারা খাতুন আত্মসমর্পণ করা হরিশ্চন্দ্রপুরে ঘটনার নতুন মোড় নেবে বলে মনে করছেন এলাকার রাজনৈতিক বিশেষজ্ঞরা।প্রসঙ্গত হরিশচন্দ্রপুর বরই গ্রাম পঞ্চায়েতের বন্যার ত্রাণ কেলেঙ্কারিতে এর আগে অভিযুক্ত তালিকায় ছিলেন হরিশচন্দ্রপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কোয়েল দাস, পঞ্চায়েত সমিতির সদস্যা তথা বিরোধী দল-নেত্রী সুজাতা সাহা, হরিশ্চন্দ্রপুর পঞ্চায়েত সমিতির কর্মাদক্ষ দক্ষ রোশনারা খাতুন, বরই গ্রাম পঞ্চায়েতের প্রধান সোনা মনি সাহা এবং বড়ই অঞ্চলের প্রভাবশালী তৃণমূল নেতা প্রাথমিক শিক্ষক আফসার হোসেন।

    এদের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন বরই গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। হাইকোর্টের নির্দেশে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিডিও অনির্বাণ বসু এদের নামে থানায় অভিযোগ দায়ের করেন। যদিও হরিশ্চন্দ্রপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কোয়েল দাস এবং সুজাতা সাহা হাইকোর্ট থেকে বেল পেয়ে যান। সুজাতা সাহার বন্যার ত্রাণ কেলেঙ্কারিতে মাস্টাররোলে তার সই জাল করা হয়েছিল। এমনকি অভিযোগও জানিয়ে ছিলেন তিনি। কিন্তু বাকি তিন অভিযুক্ত পলাতক হয়ে ছিলেন। কোন হদিস পাচ্ছিল না পুলিশ। এলাকার বিরোধীরাও পুলিশ প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বিরোধীদের অভিযোগ ২০১৭ সালের বন্যায় সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৭০ হাজার ও আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৩,৩০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছিলেন রাজ্য সরকার। জেলায় মোট ৫২ কোটি টাকা বরাদ্দ হয়েছিল।

    কিন্তু ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে বেশির ভাগ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছিল ক্ষমতাশালী এই তৃণমূল নেতা এবং বরই গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ একাধিক জন-প্রতিনিধির বিরুদ্ধে। ৭৬ লক্ষ টাকা গরমিল ধরা পড়ে গ্রাম পঞ্চায়েতে। নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূলের একাংশের দাবি এই কেলেঙ্কারির পিছনে বড় বড় রাঘব-বোয়াল নেতা জড়িয়ে আছে। ভিন রাজ্যে বিভিন্ন বাসিন্দাদের একাউন্টে এই টাকা পাঠানো হয়েছে। আসল বেনেফিশিয়ারি টাকা পাননি।জেলার হরিশ্চন্দ্রপুরের বরুই গ্রাম পঞ্চায়েতে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন ৭ হাজার ৩৯৪ জন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments