Friday, January 27, 2023
HomeখবরDuare Ration Prokalpo দুয়ারে রেশন প্রকল্প চলবেই, কড়া হুঁশিয়ারি মমতার।

Duare Ration Prokalpo দুয়ারে রেশন প্রকল্প চলবেই, কড়া হুঁশিয়ারি মমতার।

Today Kolkata:- রাজ্যবাসীর সুবিধার্থে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক প্রকল্প চালু করেছেন। তার মধ্যে ‘দুয়ারে রেশন'(Duare Ration Prokalpo) প্রকল্প অন্যতম। যদিও এই প্রকল্প যাতে চালু না হয় তার জন্য আদালতে মামলা পর্যন্ত করেছেন রেশন ডিলাররা। কিন্ত বৃহস্পতিবার বিধানসভায় দাঁড়িয়ে রেশন ডিলারদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি বার্তা দিয়ে মমতা জানান, মানুষের স্বার্থের সঙ্গে কোনও আপস করা চলবে না। আমি একা খাব, আর কাউকে খেতে দেব না, এটা চলতে দেওয়া হবে না। যেকোনও মূল্যে রাজ্যে ‘দুয়ারে রেশন’ প্রকল্প চলবেই। কারও আপত্তির কাছে সরকার মাথা নোয়াবে না একথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন মমতা।

Jhargram প্রাপ্য টাকা নিয়ে রাখছে', কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগে দুয়ারে রেশন প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।এরপর ২০২১-এ বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ের পর প্রতিশ্রুতি মতো দুয়ারে রেশন প্রকল্প চালু করেছেন তিনি। ওই বছরই ১৬ নভেম্বর থেকে চালু হয়েছিল এই প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে একটি পাড়া বা অঞ্চলের নির্দিষ্ট এলাকায় বিলি করা হতো রেশন সামগ্রী। এদিন বিধানসভায় মমতার বক্তব্য প্রসঙ্গে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‘শুনেছি বিধানসভায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, দুয়ারে রেশন সংক্রান্ত বিষয়ে তিনি যত দূর যেতে হয় যাবেন। আমি রেশন ডিলারদের সংগঠনের তরফে তাঁকে সম্মান জানাই।

Duare Ration Prokalpo দুয়ারে রেশন প্রকল্প চলবেই, কড়া হুঁশিয়ারি মমতার।

নীল ও কালো কালির বিভ্রান্তিতে কয়লা পাচার মামলার চার্জশিটের কপি , ফৌজদারি মামলার পথে অভিষেক

টুইটারের দায়িত্ব নিয়েই ১৩ কেজি ওজন হ্রাস এলন মাস্কের , সংস্থার দুশ্চিন্তার কারণেই কি মাস্কের শারীরিক অবস্থার অবনতি ?

তবে আমরা যা ব্যবস্থা করেছি তাতে আখেরে রাজ্যের ভালই হবে। আসলে মুখ্যমন্ত্রীকে সেই ‘ভাল’র কথা কেউ জানাননি। মনেহয় সেই কারণে তিনি বিষয়টি বুঝতে পারছেন না। তা না হলে তিনি অত্যন্ত বাস্তববাদী এবং জনদরদীও বটে।’’ এর পাশাপাশি হাই কোর্টের রায়ের প্রসঙ্গ টেনে বিশ্বম্ভর বসু দাবি করেছেন, এই বিষয়ে হাই কোর্টে মামলা করে ডিভিশন বেঞ্চে তারা জিতেছেন। অন্যদিকে, রাজ্য একই বিষয় নিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছে। এই রায়ের অপেক্ষাতেও রয়েছেন তারা। কিন্তু এ ব্যাপারে কোনও সন্দেহ নেই যে, দুয়ারে রেশন জাতীয় খাদ্য সুরক্ষা আইনের পরিপন্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments