More
    Homeজাতীয়করোনার পাশাপাশি মহারাষ্ট্রে এবার ভয়ঙ্কর রূপ নিচ্ছে 'ব্ল্যাক ফাঙ্গাস', আক্রান্ত বেড়ে ২০০০

    করোনার পাশাপাশি মহারাষ্ট্রে এবার ভয়ঙ্কর রূপ নিচ্ছে ‘ব্ল্যাক ফাঙ্গাস’, আক্রান্ত বেড়ে ২০০০

    একদিকে করোনার বাড়বাড়ন্ত অন্যদিকে গোদের উপর বিষফোঁড়ার মতো দাপট দেখাচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস(Black Fungus) । যারফলে দুই সংক্রামক ব্যাধির জোড়া ফলায় বিদ্ধ মহারাষ্ট্র। কারণ, করোনার (Corona) পাশাপাশি উদ্ধব ঠাকরের (Maharashtra CM) রাজ্যে এবার ভয়ঙ্কর রূপ নিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (Black fungus)।

    এদিকে করোনা আবহে(Coronavirus) এই ছত্রাককে (Black fungus) ঘিরে নতুন করে ভীতির পরিবেশ তৈরি হচ্ছে। এই বিষয়ে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন, মেডিকেল কলেজে চিকিত্‍সা করা হচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগীদের (Black fungus)। ইতিমধ্যে ২০০০ জন মিউকরমাইকোসিসের (mucormycosis) রোগীর চিকিত্‍সা চলছে। সক্রিয় রোগীর সংখ্যার সঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসের (Black fungus) সংখ্যা সমানতালে বাড়ার আশঙ্কা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

    অন্যদিকে, গত সোমবার ওড়িশায়(Odisha) প্রথম এই মিউকরমাইকোসিসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে ততক্ষণে অবশ্য এই ছত্রাক থাবা বসিয়েছে গুজরাট(Gujrat) , দিল্লি(Delhi) সহ দেশের একাধিক রাজ্যে।

    বুধবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রের থানে জেলায় মোট ২ জন ব্যক্তি এই ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। এছাড়াও থানে থেকে আরও ৬ জন এই ছত্রাকের দ্বারা সংক্রামিত হয়েছেন। বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিত্‍সাধীন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments