More
    Homeখবরনয়া রেকর্ড গড়ছে আমেদাবাদ টেস্ট

    নয়া রেকর্ড গড়ছে আমেদাবাদ টেস্ট

    Today Kolkata:-   নয়া রেকর্ড গড়ছে আমেদাবাদ টেস্ট। আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টেস্ট খেলতে নামছে ভারত ও অস্ট্রেলিয়া। ভারত চাইছে সিরিজ জয় ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার ছাড়পত্র। স্টিভ স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া নামবে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে।

     

    এই আবহে মেলবোর্নকে পিছনে ফেলতে চলেছে মোতেরা। ২০১৩-১৪ মরশুমে অ্যাশেজের বক্সিং ডে টেস্টটি হয়েছিল মেলবোর্নে। এমসিজিতে প্রথম দিন মাঠে বসে খেলা দেখেছিলেন ৯১,১১২ জন। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম দিন সেই রেকর্ড ভেঙে যাবে বলেই বিভিন্ন মাধ্যম থেকে দাবি করা হচ্ছে। এই স্টেডিয়ামে দর্শকসংখ্যা ১ লক্ষ ৩২ হাজার।

     

    টেস্টের প্রথম দিন মাঠে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ। তাঁদের সুরক্ষার স্বার্থে কিছু দর্শকাসন ফাঁকা রাখা হবে। নিয়ন্ত্রিত হবে দর্শকদের গতিবিধি। এত দর্শকের সামনে টেস্ট খেলার অভিজ্ঞতা দুই দলের কারও নেই। ভারত সফরেই টেস্ট অভিষেক হয়েছে টড মার্ফির। অস্ট্রেলিয়ার এই স্পিনার তিনটি টেস্টে ১১টি উইকেট দখল করেছেন। তিনবার আউট করেছেন বিরাট কোহলিকে। বিরাটের সঙ্গ দ্বৈরথ তিনি উপভোগ যেমন করছেন, তেমনই জীবনের প্রথম সিরিজে নিজের পারফরম্যান্স তাঁর কাছে যে স্মরণীয় হয়ে থাকবে সে কথা জানাতে ভোলেননি মার্ফি।

    ৭০০ বছরের পুরনো মমিতে ঘুমিয়ে আছে স্পিরিচুয়াল প্রেমিকা, নাছোড় যুবকের বায়নায় তাজ্জব পুলিশও

    বিশেষ করে বিরাট নাগপুরে ব্যাট করতে নামার সময় তাঁকে বল করাটাকেই যেখানে এক দারুণ ব্যাপার বলে তাঁর উপলব্ধি ছিল, সেখানে তিন-তিনবার কোহলির উইকেট পাওয়া তাঁর আত্মবিশ্বাস বাড়িয়েছে। মার্ফি এদিন বলেন, আমেদাবাদে প্রচুর দর্শক থাকবেন বলে জানতে পারছি। এত দর্শকের সামনে দেশের মাটিতেও খেলিনি। ফলে মুখিয়ে রয়েছি। মাঠে দর্শক বেশি হলে শব্দব্রহ্মও থাকবে। অস্ট্রেলিয়ার সহকারী কোচ ড্যানিয়েল ভেত্তোরি মনে করছেন, দর্শকদের শব্দব্রহ্মে রিভিউ নেওয়ার বিষয়টি চ্যালেঞ্জিং হতে পারে।

     

    সেইমতো প্রস্তুত থাকতেও বলেছেন দলকে। এই টেস্ট অন্তত চার দিন গড়াবে বলে কিউরেটররা অভয় দিচ্ছেন। দুটি পিচের একটিতে তুলনায় বেশি ঘাস। সেটিতে অবশ্য টেস্ট হবে না। শুষ্ক, স্পিন সহায়ক উইকেটই অপেক্ষা করে রয়েছে। তবে আগের তিনটি টেস্টের মতো প্রথম দিন থেকেই পিচ ভাঙবে না বলে মনে করা হচ্ছে। যে পিচেই খেলা হোক ইন্দোরে জেতা অস্ট্রেলিয়া তা নিয়ে মাথা ঘামাতে নারাজ। আমেদাবাদ টেস্ট

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments