More
    Homeঅনান্যমেদ ঝরাতে অব্যর্থ মধু, জেনে নিন কীভাবে খাবেন।

    মেদ ঝরাতে অব্যর্থ মধু, জেনে নিন কীভাবে খাবেন।

    Today Kolkata:- মধু নিয়ে মধুর কথার কোনও শেষ নেই। নিয়মিত মধু খেলে সৌন্দর্য বাড়ে এ কথা অনেকেই জানেন। আর তাই অনেকেরই নিয়মিত মধু খাওয়ার অভ্যাস আছে। কিন্তু মধু ডায়েটে বা ‘মধুর’ খাবারে বাড়তি মেদ আর ওজনও যে কমে, এ কথা হয়তো অনেকেই জানেন না।সাম্প্রতিক এক গবেষণায় দাবি করা হয়েছে, মাত্র তিন সপ্তাহেই আপনি আপনার বাড়তি ওজন কমিয়ে ফেলতে পারবেন মধু খেয়েই। রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত বিশুদ্ধ মধু খান। ব্যাস তাতেই ম্যাজিক বুঝতে পারবেন আপনি নিজেই। গবেষণায় এই মধু খাওয়ার বিষয়টিকে হানি বা মধু ডায়েট হিসেবেই উল্লেখ করা হয়েছে। যেসব অ্যাথলেট ফ্রুকটোজসমৃদ্ধ খাবার—যেমন মধু খান, তাঁরা প্রচুর মেদ ঝরাতে সক্ষম হন। তাঁদের কর্মক্ষমতা বা কর্মস্পৃহাও তুলনামূলকভাবে অনেক বাড়ে।

    এর কারণ মধু খেলে পাকস্থলী থেকে বাড়তি গ্লুকোজ তৈরি হয়। তাই মস্তিষ্কের সুগার লেভেল বেড়ে যায়, যা মেদ কমানোর হরমোন নিঃসরণ করে। এরফলে সহজেই মেদ কমে। অবশ্য, মধুর উপকারিতা পেতে বা মধুকে কাজ করতে দিতে চাইলে যা করতে হবে, তার মধ্যে রয়েছে প্রতিদিনের সব ধরনের প্রয়োজনীয় চিনির পরিবর্তে মধু খাওয়া। সব খাবারেই চিনির পরিবর্তে মধু ব্যবহার করতে হবে। কিংবা কফিতে এমনকি খাবারেও। অন্তত যেসব খাবারে চিনি প্রয়োজন হয়। এর পাশাপাশি যা করতে হবে, সেটা হচ্ছে রাতে ঘুমানোর আগে নিয়মিত তিন চা-চামচ মধু কুসুম গরম জলে মিশিয়ে খেতে হবে।

    মেদ ঝরাতে অব্যর্থ মধু, জেনে নিন কীভাবে খাবেন।

    EMM Negative বিরলতম রক্তের হদিশ বৃদ্ধের দেহে।

    MORE NEWS – হেপাটাইটিস কি ছোঁয়াচে, টিকায় আটকানো সম্ভব?

    হেপাটাইটিস একটি লিভারের রোগ। এর কারণে বিশ্বব্যাপী এক কোটি ত্রিশ লক্ষ মানুষের মৃত্যু হয়। পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে এখনও পর্যন্ত প্রায় ৩২৫ মিলিয়ন মানুষ এই রোগে আক্রান্ত। এই রোগ ছোঁয়াচে নয় বলে এর প্রতি ভীতিটাও অনকে কম। তবে বর্ষার সময় নানা সংক্রমণের পাশাপাশি করোনা সংক্রমণও ছড়িয়ে পড়ছে দ্রুত ভাবে। শরীরে এই রোগের বিস্তার ঘটলে পেটে জল আসা, রক্ত পায়খানা ও রক্ত বমি হতে পারে। হেপাটাইটিসের ৫ টি ভাইরাস হ’ল এ, বি, সি, ডি এবং ই। এর মধ্যে টাইপ-বি এবং সি ভয়াবহ আকার নেয়। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments