More
    Homeখবর''রাজনীতির জন্য মারপিট , রক্তারক্তি নয় , আমি ওই রাজনীতিতে বিশ্বাস করি...

    ”রাজনীতির জন্য মারপিট , রক্তারক্তি নয় , আমি ওই রাজনীতিতে বিশ্বাস করি না।’’ : অকপট দেব।

    Today Kolkata:- আবাস দুর্নীতি থেকে শুরু করে শিক্ষক নিয়োগ – সাম্প্রতিক সময়ে নানা ইস্যুতে শাসক দল তৃণমূল কংগ্রেসকে (Trinamool Congress)কটাক্ষ করতেও পিছপা হচ্ছে না বিরোধী শিবির। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী (Dev)। জানালেন , দলমত নির্বিশেষে যেটা ভুল, সেটা ভুলই।

    তবে শুধুই বিভিন্ন ইস্যুতে মুখ খোলাই নয় , তিনি ছুঁয়ে গেলেন রাজনৈতিক সৌজন্য। বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে নিজের সুসম্পর্কের কথা তুলে ধরে দলীয় নেতাকর্মীদের বার্তা দিলেন দেব। উল্লেখ্য , সোমবার পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) ঘাটালের দাসপুরে বেশ কয়েক’টি কর্মসূচিতে যোগ দেন অভিনেতা-সাংসদ দেব।

    রাজ্যের বিভিন্ন প্রান্তে চলা আবাস যোজনায় দুর্নীতি প্রসঙ্গে দেব (Dev) বলেন, ‘‘যাঁদের পাকা বাড়ি আছে, তাঁরা অনেকে পেয়ে যাচ্ছে (সরকারি প্রকল্পের সুবিধা)। অথচ, যাঁদের মাথায় ছাদ নেই, তাঁরা পাচ্ছেন না! এটা তো ভুল।’’ তাঁর সংযুক্তি, ‘‘আমার দলই হোক বা অন্য কোনও দল, যেটা ভুল সেটা ভুলই।’’

    ”রাজনীতির জন্য মারপিট , রক্তারক্তি নয় , আমি ওই রাজনীতিতে বিশ্বাস করি না।’’ : অকপট দেব।

    পাকিস্তানে গমের আকাল, অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু বাবার।

    সাংগঠনিক কারণে নির্বাচনে ভরাডুবি বরদাস্ত নয়, জেলা সভাপতিদের কড়া চিঠি বিজেপি রাজ্য নেতৃত্বের।

    অপরিশোধিত তেলের দামের পতন অব্যাহত, আরো কমবে দাম সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

    অভিনেতা-রাজনীতিক মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে নিজের সম্পর্কের কথা উদাহরণ হিসেবে তুলে ধরেন দেব। মিঠুন এবং দেব রাজ্য রাজনীতির দুই যুযুধান রাজনৈতিক শিবিরের প্রতিনিধিত্ব করছেন। দেব (Dev) বলেন, ‘‘আমি আর মিঠুন’দা যদি বাবা-ছেলের মতো থাকতে পারি, তা হলে সাধারণ মানুষ বা গ্রামের মানুষেরা কেন লড়াই করছেন!’’ কিছু দিন আগে দেব এবং মিঠুনের ছবি ‘প্রজাপতি’ মুক্তি পেয়েছে। ছবিটিতে বাবা-ছেলের ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন এবং দেব।

    শাসক দলের গোষ্ঠীকোন্দল প্রসঙ্গেও একই কথা জানান তিনি। বলেন, ‘‘একটা দল করলে অপর দল শত্রু, এমনটা ভাবা উচিত নয়।’’ সেই সঙ্গে দলের নীচুতলার কর্মীদের কোন্দলে না জড়ানোর বার্তা দেন তিনি। দেব (Dev)বলেন, ‘‘রাজনীতি মানে তো মানুষের পাশে থাকা। আপদে-বিপদে পাশে থাকা। রাজনীতির (Politics) জন্য মারপিট, রক্তারক্তি নয়। আমি ওই রাজনীতিতে বিশ্বাস করি না।’’

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments