More
    Homeআন্তর্জাতিকপাকিস্তানে গমের আকাল, অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক...

    পাকিস্তানে গমের আকাল, অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু বাবার।

    Today Kolkata:- সন্তানদের মুখে খাবার তুলে দিতে হবে। তাই বাড়ি থেকে বেরিয়ে ছিলেন বাবা। কিন্তু ভাবতে পারেননি তার জন্য অপেক্ষা করছে সাক্ষাৎ মৃত্যু। ঠিক এমনটাই ঘটেছে পাকিস্তানের (Pakistan) সিন্ধু প্রদেশে। সন্তানদের জন্য সরকারি দোকানে ভর্তুকি দেওয়া আটা কিনতে গিয়ে পদপৃষ্ঠ হয়ে মৃত্যু বাবার। ঠিক কি ঘটেছিল ? সরকারি দোকানে ভর্তুকি (Subsidy) দেওয়া আটা কিনতে গিয়েছিলেন বাবা। রটে যায় , আটার বস্তা শেষ। সেই নিয়েই গন্ডগোল। পদপিষ্ট হয়ে মৃত্যু। বাড়িতে অভুক্ত ছয় সন্তান। এদিকে পদপিষ্ট হয়ে মৃত্যু বাবার।

    পাকিস্তানের সিন্ধ (Sindhu Pradesh) প্রদেশের মিরপুর খাসের ঘটনা। আর্থিক মন্দায় জর্জরিত পাকিস্তানে (Pakistan) অবশ্য এটা আর ব্যতিক্রমী ঘটনা নয়। প্রায় দিনই ঘটছে এমন। গোটা পাকিস্তানে এখন একই ছবি। লাহোরে ১৫ কেজি আটার ব্যাগ বিকোচ্ছে ২,০৫০ টাকায়। গত দু’সপ্তাহে ১৫ কেজি আটার দাম ৩০০ টাকা বেড়েছে এই শহরে।

    পাকিস্তানে গমের আকাল , অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু বাবার

    পাকিস্তানে গমের আকাল , অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু বাবার

    পাকিস্তানে অর্থনীতি (Economy) মুখ থুবড়ে পড়েছে। এ বার সে দেশে গমের তীব্র সঙ্কট দেখা দিয়েছে। প্রশাসন সূত্রে খবর , আটার কল এবং পাকিস্তানের খাদ্য দফতরের (Food Ministry) মধ্যে সমন্বয়ের অভাবের কারণেই সঙ্কট তৈরি হয়েছে। তা ছাড়া পাকিস্তানের (Pakistan) পাঞ্জাব প্রদেশ থেকে গমের জোগান কমেছে। সে কারণে সরকারি দোকান থেকে ভর্তুকি দেওয়া গমের বস্তা কেনার জন্য লাইন দিচ্ছেন আমজনতা (Public)।

    পাকিস্তানে গমের আকাল, অভুক্ত সন্তানদের জন্য আটা কিনতে গিয়ে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু বাবার।

    সাংগঠনিক কারণে নির্বাচনে ভরাডুবি বরদাস্ত নয়, জেলা সভাপতিদের কড়া চিঠি বিজেপি রাজ্য নেতৃত্বের।

    বারংবার কেন্দ্রের কাছে আবেদন, মুড়িগঙ্গার উপরে সেতু নির্মাণ করবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

    একটি পাক দৈনিক জানিয়েছে, এই প্রথম সে দেশে ২০ কেজি আটার বস্তার দাম হয়েছে ৩,০০০ টাকা। করাচিতে (Karachi) এক কেজি আটার দাম ১৫০ টাকা। গত কয়েক সপ্তাহে সেখানে ২০ কেজি আটার বস্তার দাম বেড়েছে ৪০০ টাকা। হায়দরাবাদে ২০ কেজি আটার বস্তার দাম ২,৮৮০ টাকা, পেশোয়ারে ২,৬৫০ টাকা।

    পাঞ্জাব প্রদেশের লাহোর (Lahore) , ইসলামাবাদে (Islamabad) সরকারি দোকানে ভর্তুকি দিয়ে এক বস্তা আটার দাম ১,২৯৫ টাকা। খাইবার পাখতুনখোয়ায় খোলা বাজারে এক বস্তা আটার দাম ৩,১০০ টাকা। সেখানে সরকারি দোকানে এক বস্তা আটার দাম ১,২০০ টাকা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments