More
    Homeপশ্চিমবঙ্গরাজ্যের সমস্ত পানশালার ভিতরে CCTV-‌র সঙ্গে IP‌-‌GPS লাগাতে নির্দেশ আবগারি দফতরের

    রাজ্যের সমস্ত পানশালার ভিতরে CCTV-‌র সঙ্গে IP‌-‌GPS লাগাতে নির্দেশ আবগারি দফতরের

    পানশালার ভিতরে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটছে না তো? কিংবা নির্ধারিত সময়ের বেশি যাতে পানশালাগুলো খোলা না-থাকে, সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে এবার দফতরে বসেই পানশালার ভেতরের পরিস্থিতি নজরে রাখবেন আবগারি দফতরের আধিকারিকরা।

    রাজ্যের সমস্ত পানশালার ভিতরে CCTV-‌র সঙ্গে IP‌-‌GPS লাগাতে নির্দেশ আবগারি দফতরের

    Read More-এবার থেকে ক্রেতা সুরক্ষা দফতরও সামলাবেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত, দফতরবিহীন মন্ত্রী হিসাবেই থাকছেন সাধন পান্ডে

    এবার থেকে পানশালার ভিতরে লাগানো সিসিটিভি ক্যামেরা সঙ্গে আইপি ও জিপিএস সিস্টেম সংযুক্ত করে দফতরে বসেই পানশালাগুলোর ভিতরের দৃশ্য স্ক্রিনে নজর রাখবেন আবগারি দফতরের আধিকারিকরা।

    Read More-ফের প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলে মামলা হল কলকাতা হাইকোর্টে

    সেই মর্মে এবার সমস্ত পানশালাগুলোকে সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিল রাজ্যের আবগারি দফতর। যদিও এর আগেই পানশালাগুলোতে সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার।

    Read More-আফগানিস্তানে দু’টি ভারতীয় দূতাবাসে হানা, নথির খোঁজে তল্লাশি তালিবানদের

    কিন্তু অভিযোগ উঠেছে, বহু পানশালায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়নি। আবার বহু জায়গায় ক্যামেরা লাগানো হলেও তা নিষ্ক্রিয় করে রাখা হয়েছে।

    Read More-গুজরাটের সোমনাথে একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

    তবে এবার রাজ্যের সমস্ত পানশালাগুলোকে সিসিটিভি ক্যামেরার সঙ্গে আইপি ও জিপিএস সংযুক্ত করতে বলা হয়েছে। যাতে আবগারি দফতরের আধিকারিকরা নিজেদের দফতরে বসেই সরাসরি পানশালার ভিতরের ফুটেজ দেখতে পান।

    Read More-চাকরি দেওয়ার নামে প্রতারণা! খাস কলকাতায় গ্রেফতার ভুয়ো রেলের ইঞ্জিনিয়ার

    এই নয়া নির্দেশিকা প্রসঙ্গে কলকাতা আবগারি দফতরের এক কর্তা জানিয়েছেন, বিভিন্ন জেলা থেকে খবর আসছে যে, নির্ধারিত সময়ে পেরিয়ে যাওয়ার পরও বিভিন্ন পানশালা খোলা থাকছে। শুধু তা-ই নয়, বহু পানশালায় নানা ধরনের অপ্রীতিকর ঘটনাও ঘটে চলেছে। কিন্তু পর্যাপ্ত ফুটেজ না-‌থাকার কারণে কোনও ধরনের আইনি পদক্ষেপ নেওয়া যাচ্ছে না। তাই এই প্রথম সমস্ত পানশালাগুলোকে সিসিটিভি ক্যামেরার সঙ্গে জিপিএস সিস্টেম সংযুক্ত রাখার ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

    ইতিমধ্যে এই নিয়ে ভুরিভুরি অভিযোগ জমা পড়েছে আবগারি দফতরে। এবার যাতে কোথাও আইন-শৃঙ্খলা পরিস্থিতি তৈরি না-‌হয়, আর যদি কোথাও কোনও জরুরি পরিস্থিতি তৈরিও হয়, তাহলেও যে কোনও ধরনের পরিস্থিতি দ্রুত সামাল দিতে পদক্ষেপ নিল আবগারি দফতর।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments