More
    Homeপশ্চিমবঙ্গসুখবর! পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে সুন্দরবন

    সুখবর! পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে সুন্দরবন

    সুখবর! পুজোর আগেই খুলে যাচ্ছে সুন্দরবনের দরজা। সব ঠিকঠাক চললে আগামী ১ অক্টোবর পর্যটকদের জন্য খুলেদেওয়া হবে সুন্দরবনের দরজা। গত সপ্তাহেই পর্যটন দফতর বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে বন দফতরকেও।

     সুখবর! পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে সুন্দরবন

    Read More-কলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

    ২০২০ সালের মার্চ মাসে করোনা সংক্রমণ শুরু হলে দেশের সব পর্যটন কেন্দ্রের সঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছিল সুন্দরবন। সেই থেকে এত দিন বন্ধই ছিল পশ্চিমবঙ্গের এই জনপ্রিয় পর্যটন কেন্দ্রটি। গত দেড় বছর ধরে সুন্দরবন বন্ধ থাকায় ব্যপক ধাক্কা খেয়েছে সেখানকার পর্যটন শিল্প। তাই এ বছর পুজোর আগেই সুন্দরবনের দরজা পর্যটকদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    Read More-এবার ED-র দায়ের করা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল দিল্লির আদালত

    পর্যটন দফতরের এক আধিকারিকের কথায়, ”করোনা সংক্রমণের প্রভাব সব জায়গার মতো সুন্দরবনের পর্যটন ব্যবসাতেও পড়েছে। গত বছর পুজো ও শীতের সময় পর্যটন কেন্দ্র খোলা যায়নি। তাতে বিপুল ক্ষতি হয়েছিল। এবার আর সরকার সেই ঝুঁকি নিতে রাজি নয়।” দফতর সূত্রে আরও জানা গিয়েছে, পুরোপুরি বন্ধ থাকায় সুন্দরবনের হোটেল, রিসর্ট, লঞ্চগুলির অবস্থাবেহাল। সঙ্গে সুন্দরবনের স্থানীয় অনুসারী পর্যটন শিল্পও ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। সুন্দরবনের অর্থনীতি নির্ভর করে পর্যটন শিল্পের ওপরেই।

    Read More-স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ঋণ দিতে নেওয়া যাবে না কোনও বন্ধক, জমি-বাড়ির দলিল, ব্যাঙ্কগুলিকে কড়া বার্তা নবান্নর

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments