More
    Homeঅনান্যবাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন সুধাকর দালেলা।

    বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন সুধাকর দালেলা।

    Today Kolkata:- বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন সুধাকর দালেলা। বর্তমান হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী যুক্তরাজ্যের রাষ্ট্রদূত হতে চলেছেন। বিক্রম দোরাইস্বামী যুক্তরাজ্যে বর্তমান রাষ্ট্রদূত গায়ত্রী ইসার কুমারের স্থলাভিষিক্ত হবেন। সুধাকর দালেলা বর্তমানে যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাসের উপপ্রধান। তিনি এক সময় ঢাকায় ভারতীয় দূতাবাসে কূটনীতিক ছিলেন। তিনি ১৯৯৩ সালে বিদেশ মন্ত্রকে যোগ দেন। ইসরায়েলের তেল আবিব মিশন থেকে তিনি হিব্রু ভাষায় দক্ষতা অর্জন করেন। এরপর তিনি ব্রাসিলিয়া, শিকাগো, জেনেভা, ঢাকা এবং ওয়াশিংটন ডিসিতে ভারতীয় দূতাবাসে কূটনীতিক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগেও তিনি ওয়াশিংটনে মিনিস্টার পলিটিক্যাল অ্যাফেয়ার্স হিসাবে কাজ করেন।

    সুধাকর দালেলা দেশে থাকাকালে তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রীর দপ্তরে কর্মকর্তা হিসেবে দক্ষিণ এশিয়া, চিন, ভারত-প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহ, মধ্যপ্রাচ্য, আরব দেশ, পূর্ব আফ্রিকার সঙ্গে যোগাযোগের দায়িত্বে ছিলেন। পরে যুগ্ম-সচিব হিসেবে নেপাল ও ভুটানের দায়িত্ব পালন করেন। তার দক্ষতা দেখিয়েছেন বাণিজ্য ও আর্থিক নীতি প্রসারে। তিনি বিশ্ব বাণিজ্য সংস্থায় দু’বার ভারতের প্রতিনিধিত্ব করেন এবং উপপ্রধানও ছিলেন। তিনি ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। তার স্ত্রী নর্মত্ত্বা একজন বস্ত্রশিল্প বিশেষজ্ঞ। তার এক ছেলে ও এক কন্যা সন্তান রয়েছে।

    বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন সুধাকর দালেলা।

    Bhatpara Municipality নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ ব্যবসায়ী সালাউদ্দিন আনসারী।

    স্ত্রীর চিকিৎসার জন্য ছেলের কাছে টাকা চাইতে গিয়ে ছেলের বেধারক মারে গুরুতর আহত বাবা ও বোন।

    Weather report রথ যাত্রার দিন দুপুর থেকেই বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে শুরু হয় ভয়াবহ বজ্রপাত।

    মাধ্যমিক এবং মাদ্রাসা বোর্ডের পরীক্ষায় মালদার মেধাবী ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা জানালো জেলা পুলিশ।

    MORE NEWS – বাংলার রূপকার, প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায় এর জন্ম ও মৃত্যু দিন।

    সম্পর্ক দৃঢ় হোক রক্তের বন্ধনে’। আজ বাংলার রূপকার, প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায় (Dr: Bidhan Chandra Roy )এর জন্ম ও মৃত্যু দিন উপলক্ষে গ্ৰীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মহঃ সাইফুলের উদ্যোগে একটি রক্তদান কর্মসূচি পালন করা হয় ওয়ার্ড এর একটি বেসরকারি ভবনে। এই রক্তদান কর্মসূচিতে প্রায় দুই শতাধিক ব্যাক্তি রক্তদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক আশিষ মাঝি, সমাজসেবী রাজেশ হোসেন, সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিগন। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments