More
    Homeখবররানীগঞ্জ পৌর এলাকার 2 পড়ুয়া ডাক্তারি পড়তে গিয়ে ইউক্রেনে আটকে পড়ার পর...

    রানীগঞ্জ পৌর এলাকার 2 পড়ুয়া ডাক্তারি পড়তে গিয়ে ইউক্রেনে আটকে পড়ার পর এবার ভারত সরকারের প্রচেষ্টায় বাড়ি ফিরতে পারল।

    Today Kolkata :- রানীগঞ্জ পৌর এলাকার 2 পড়ুয়া ডাক্তারি পড়তে গিয়ে ইউক্রেনে আটকে পড়ার পর এবার ভারত সরকারের প্রচেষ্টায় বাড়ি ফিরতে পারল শনিবার বিকেলে। এক বিশেষ প্লেনের মাধ্যমে অন্য সকল পড়ুয়াদের সাথে ইউক্রেন থেকে তারা ভারতের উদ্দেশ্যে পাড়ি দেয় এরপর বিভিন্ন প্রান্ত পরিক্রমা করে অন্ডালের কাজী নজরুল ইসলাম এয়ারপোর্টে এসে পৌঁছল পড়ুয়া দল। এই সকল পড়ুয়াদের সাথেই রানীগঞ্জ শহরের 2 পড়ুয়া এসে পৌঁছল বাড়ি। রানীগঞ্জের শিশু বাগান এলাকার বাসিন্দা পড়ুয়া রহিত কুমার সিংহ রাম বাগান এলাকার ডাক্তার সুরেশ কুমারের মেয়ে আকাংশা সুমন এসে পৌঁছল শনিবার বিকেলে।

    দুই পড়ুয়া বাড়ি ফেরার পরই বাড়ির সদস্যদের মুখে হাসি ফুটল এদিন। দীর্ঘ কয়েকটা দিন তারা পড়ুয়াদের সঙ্গে লাগাতার ফোনে কথা বলে তাদের সুরক্ষিত থাকার বিষয়টি ঘনঘন জেনে নিলে ও পড়ুয়ারা বাড়িতে না ফেরায় ব্যাপক দুশ্চিন্তায় দিন কাটছিল সকলের। এবার পড়ুয়ারা নিরাপদে বাড়ি ফেরার স্বস্তির নিঃশ্বাস পরিবারে। শনিবার এই খবর রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় জানার পরই প্রথমেই তিনি শিশু বাগান এলাকার বাসিন্দা রহিত কুমার সিংয়ের বাড়িতে পৌঁছে তার সঙ্গে কথা বলে তার অভিজ্ঞতা ও সেখানে কিভাবে দিন কেটে ছিল তার সেসকল জেনে নেওয়ার পর তাকে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন।

    রানীগঞ্জ পৌর এলাকার 2 পড়ুয়া ডাক্তারি পড়তে গিয়ে ইউক্রেনে আটকে পড়ার পর এবার ভারত সরকারের প্রচেষ্টায় বাড়ি ফিরতে পারল।

    যুদ্ধ বন্ধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশে বাস করা ইউক্রেনের নাগরিকরা।

    ইউক্রেনের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশের নাগরিকদের রোমানিয়ায় যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ।

    যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে দুর্গাপুর ফরিদপুর ব্লকের ডাক্তারি পড়ুয়া , উদ্বিগ্ন গোটা পরিবার ।

    বর্ধমানে ভয়াবহ ব্যাঙ্ক ডাকাতি, প্রায় ৩০ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা

    এরপর রাম বাগান এলাকায় এসে পৌঁছে বিধায়ক আকাংশা সুমনের সঙ্গে বার্তালাপ করেন তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে ওই ছাত্রীকে বাড়িতে ফিরে আসার জন্য শুভেচ্ছা জানিয়েছেন। ছাত্রীদের ফিরে আসার এই বিষয়ে খবর চাউর হতেই ওই ছাত্রীর পরিবারের পাশে এসে দাঁড়ান আই এম এর সেন্ট্রাল কমিটির সদস্য ডাক্তার এসকে বসু। তিনি ওই পড়ুয়াদের আগামীতে যাতে পড়াশোনার ক্ষেত্রে কোন অসুবিধে না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments